ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপিকে কালো পতাকা নিয়ে মিছিল করতে দেয়নি পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
বিএনপিকে কালো পতাকা নিয়ে মিছিল করতে দেয়নি পুলিশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে কালো পতাকা হাতে নিয়ে বিএনপির নেতাকর্মীদের মিছিল করতে দেয়নি পুলিশ।  তবে কালো পতাকা কেড়ে নেওয়া নিয়ে পুলিশের সঙ্গে সামান্য হাতাহাতি ছাড়া শান্তিপূর্ণভাবেই কেন্দ্রঘোষিত কর্মসূচি পালন করেছে দলটি।

কেন্দ্রঘোষিত ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে মহানগর বিএনপি নগরীর কাজির দেউড়ির মোড়ে সমাবেশের অনুমতি চেয়েছিল।   কিন্তু পুলিশের অনুমতি না পেয়ে আনুমানিক ২০০ গজ দূরে নাসিমন ভবনে সমাবেশ করছে।

শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেল তিনটা থেকে নগরীর বিভিন্ন স্থান থেকে মিছিল নিয়ে আসতে শুরু করেন বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

কাজির দেউড়ির মোড়ে গিয়ে দেখা গেছে, জামালখান, মেহেদিবাগ, ইস্পাহানি মোড়ের দিক থেকে খণ্ড খণ্ড মিছিল এগিয়ে যাচ্ছে নাসিমন ভবনের দিকে।

  নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজউল্লাহর নেতৃত্বে একটি মিছিল নাসিমন ভবনের দিকে যাবার সময় কয়েকজনের কাছ থেকে কালো পতাকা কেড়ে নেয় পুলিশ।  

এসময় কয়েকজন কর্মী গিয়ে এক পুলিশ সদস্যদের ধাক্কা দিলে উভয়পক্ষে হাতাহাতি হয়।   পুলিশ লাঠিপেটা শুরুর প্রস্তুতি নিলে নেতাকর্মীরা হুড়োহুড়ি করে নাসিমন ভবনের দিকে সরে যান।   এসময় পুলিশ তাদের কাছ থেকে বেশকিছু কালো পতাকা নিয়ে নেন।

তবে নেতাকর্মীদের অনেকে এসময় কালো পতাকা রেখেই নাসিমন ভবনের দিকে এগিয়ে যান। ছবি: বাংলানিউজ

বিকেল সাড়ে ৪টার দিকে ইস্পানি মোড়ের দিক থেকে একটি মিছিল কাজির দেউড়ির ‍মোড়ে যাওয়ার পর কয়েকজনের হাতে থাকা কালো পতাকা পুলিশকে কেড়ে নিতে দেখা গেছে।

নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) শাহ মো.আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, কালো পতাকা নিয়ে মিছিলের নামে নাশকতার আশংকা ছিল।  কেউ যাতে ভাংচুরসহ বিশৃঙ্খল কোন পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সেজন্য আমরা সতর্ক ছিলাম।   নাসিমন ভবন, কাজির দেউড়িসহ পুরো এলাকায় প্রায় ২০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।  পুরো নগরীতেই অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।  

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮

আরডিজি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।