ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ১২ ও ১৩ জানুয়ারি

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৮
ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স ১২ ও ১৩ জানুয়ারি

চট্টগ্রাম: ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটি প্রথমবারের মতো চট্টগ্রামে আয়োজন করেছে 'ফিল্ম অ্যাপ্রিসিয়েশন কোর্স'। এ কোর্স আয়োজনের মধ্য দিয়ে চট্টগ্রামে ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির সাংগঠনিক কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। কোর্স শুরু হবে ১২ জানুয়ারি।  

থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে দুই দিনব্যাপী এই কোর্সে চলচ্চিত্রপাঠ এবং অধ্যয়ন-সংশ্লিষ্ট বিষয়গুলোতে পাঠদান করা হবে।  কোর্সে অংশগ্রহণের ক্ষেত্রে চলচ্চিত্র অনুরাগী তরুণদের অগ্রাধিকার দেওয়া হবে।

কোর্সে চলচ্চিত্রের ইতিহাস, চলচ্চিত্রের ভাষা, চলচ্চিত্রের নন্দনতত্ত্ব, চলচ্চিত্রের সাথে অন্যান্য শিল্পমাধ্যমের সম্পর্ক, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা, চলচ্চিত্রে শব্দ ও সংগীত, চিত্রগ্রহণ, চলচ্চিত্র সম্পাদনা, চলচ্চিত্র পরিচালনা, প্রামাণ্য চলচ্চিত্র, চলচ্চিত্র সমালোচনাসহ অন্যান্য বিষয়ের পাঠদান করা হবে।

কোর্সে পাঠদান করবেন অগ্রজ চলচ্চিত্র শব্দ প্রকৌশলী ও নির্মাতা রতন পাল, চলচ্চিত্র নির্মাতা আকরাম খান, চলচ্চিত্র নির্মাতা ওয়াহিদ তারেক, চলচ্চিত্র নির্মাতা ও শিক্ষক রাজীবুল হোসেন এবং চলচ্চিত্র নির্মাতা ও লেখক বেলায়াত হোসেন মামুন।

শুক্র ও শনিবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত।  নিবন্ধনের শেষ দিন বুধবার (১০ জানুয়ারি)। যোগাযোগ: ম্যুভিয়ানা ফিল্ম সোসাইটির চট্টগ্রাম অস্থায়ী কার্যালয়, জাবেদ টাওয়ার, ৫ম তলা, ফ্ল্যাট নং ডি-৪, ৪৮৫ শেখ মুজিব রোড (উত্তরা মোটরসের বিপরীতে), চট্টগ্রাম।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৮

এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।