ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরের বহির্নোঙরে বিদেশি জাহাজে ডাকাতিকালে গ্রেফতার ৯

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
বন্দরের বহির্নোঙরে বিদেশি জাহাজে ডাকাতিকালে গ্রেফতার ৯ ...

চট্টগ্রাম: বন্দরের বহির্নোঙরে মালয়েশিয়ার পতাকাবাহী ‘এমভি মিয়া সেতু’ নামের একটি বাণিজ্যিক জাহাজে ডাকাতের হামলার সময় অভিযান চালিয়ে ৯ ডাকাতকে গ্রেফতার করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের পতেঙ্গা সংলগ্ন সাগর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

ডাকাতরা হচ্ছেন- মো. আব্দুল মালেক (৩৫), মো. হোসাইন (৩২), মো. মোজাম্মেল হক (৪০), মো. বেলাল (২৬), মো. হেলাল (২০), মো. ইসমাইল (২৬), জাহাঙ্গীর আলম (৩৬), মো, আরিফ (২২) ও মো. শাহাবউদ্দিন (২৭)। সবাই আনোয়ার উপজেলার গহিরা গ্রামের বাসিন্দা।
 

অভিযানে ডাকাতদের বহনকারী দুটি ইঞ্জিনচালিত কাঠের নৌকাও জব্দ করা হয়েছে। এ ছাড়া নগদ টাকাসহ মোবাইল ফোন, সিম, মোবাইল রিচার্জ কার্ড, ২টি হোসপাইপসহ ডাকাতির কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

কোস্টগার্ডের পূর্ব জোনের কর্মকর্তা (মিডিয়া) লে. কমান্ডার আমিরুল হক জানিয়েছেন, মালয়েশিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজে ডাকাতির উদ্দেশ্যে নৌকায় চড়ে কাছাকাছি অবস্থান নেয় ডাকাতরা। মালয়েশিয়ার জাহাজ থেকে কোস্টগার্ডের সঙ্গে যোগাযোগ করে সাহায্য চাইলে কুতুবদিয়া এলাকায় টহলরত কোস্টগার্ডের জাহাজ দ্রুত ঘটনাস্থলে যায় এবং ৯ জনকে আটক করে। তাদের পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad