ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হরতালবিরোধী মিছিলে সরব যুবলীগ-ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
হরতালবিরোধী মিছিলে সরব যুবলীগ-ছাত্রলীগ ...

চট্টগ্রাম: হেফাজত ইসলামের ডাকা হরতালে চট্টগ্রামের সাধারণ মানুষের জীবনযাত্রা স্বাভাবিক রাখা ও নৈরাজ্য ঠেকাতে কোতোয়ালী থানা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২৮ মার্চ) বিকেল ৪টার দিকে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক উপ অর্থ-সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবরের নেতৃত্বে মিছিলটি নগরের ডিসি হিল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তিনপুলের মাথায় সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়।

 

সভায় নগর যুবলীগ নেতা নুরুল আজিম রনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে কেন্দ্র করে হেফাজত নামের উগ্র জঙ্গিবাদী সংগঠনটি চট্টগ্রামের হাটহাজারী, পটিয়াসহ বিভিন্ন এলাকায় নৈরাজ্য চালিয়েছে। তারা সরকারি বিভিন্ন স্থাপনায় হামলাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা চালিয়ে দেশকে অস্থিতিশীল করার উদ্দেশে বিভিন্ন চক্রান্ত চালিয়ে যাচ্ছে।

দেশের বিভিন্ন জায়গাতে হেফাজতের নেতারা থানা, ভূমি অফিসে হামলা চালানোর পাশাপাশি রেললাইন উপড়ে ফেলেছে।

তিনি বলেন, হরতালের নামে দেশকে জিম্মি করে অকার্যকর করার অপপ্রয়াস চালাচ্ছে। চট্টগ্রাম থেকে স্পষ্টভাবে বলতে চাই চট্টগ্রামের পবিত্র মাটিতে জঙ্গিবাদী হেফাজতের নৈরাজ্য কোনোভাবেই বরদাশত করা হবে না।

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম বলেন, উগ্র ধর্মান্ধ হেফাজত, জামায়াত-শিবির মিলে একাকার। তারা মূলত ধর্মের ঢাল ব্যবহারকারী স্বাধীনতাবিরোধী শক্তি। স্বাধীনতার ৫০ বছর পরও মৌলবাদীদের স্বাধীনতাবিরোধী ষড়যন্ত্র জাতি হিসেবে আমাদের জন্য লজ্জার। তাই অচিরেই তাদের স্বমূলে উৎপাটন করতে হবে। চট্টগ্রামের মাটিতে হরতালের নামে সাধারণ জনগণের জানমালের ক্ষয়ক্ষতি করে জনদুর্ভোগ সৃষ্টি করলে সাধারণ জনগণকে সঙ্গে নিয়ে তাদের কঠিন জবাব দেওয়া হবে।  

উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সদস্য একেএম আজগর আলী, প্রশান্ত চৌধুরী যীশু, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, নাছির উদ্দিন ফাহিম, এম কুতুব উদ্দিন, স্বরূপ বিকাশ বড়ুয়া বিতান, পংকজ রায়, তসলিম উদ্দিন, ইকবাল আহমেদ ইমু, আমিন মো. সাইফুদ্দীন, সেলিম উদ্দিন জয়, মুন্না শাহা, মো. জাহেদ, হোসাইন আহমেদ রুবেল, মো. কামরুল হাসান, মকবুল হোসেন, শেখ তৌহিদুল ইসলাম আরদিন, সাঈদ হাসান তুষার, মনির ইসলাম, আনোয়ার হোসেন পলাশ, মায়মুন উদ্দিন মামুন, জোবাইদুল আলম আশিক, শাহরিয়ার নিলয় চৌধুরী, রুবেল হোসেন, শুভ ঘোষ, জাহিদ হাসান সাইমুন, আবদুল্লাহ আল সাইমুন, ইমরান হোসেন সাজেন, এমইউ সোহেল, মনির উদ্দিন মনির, নুরুদ্দিন রাকিব, আবসার উদ্দিন রতন, নিয়াজ উদ্দিন তামিম, জাবেদ আলম আলিফ, ওয়াহিদুর রহমান সুজন, অর্ণব দেব, শাফায়েত হোসেন রাজু, মোস্তফা তারেক, নাজিম উদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।