ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে উন্নয়ন মেলায় স্বাস্থ্যসেবা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৭ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
চট্টগ্রামে উন্নয়ন মেলায় স্বাস্থ্যসেবা ছবি: সংগৃহীত।

চট্টগ্রাম: সামাজিক দূরত্ব মেনে সুশৃঙ্খলভাবে দাঁড়িয়ে আছেন তারা। অপেক্ষা করছেন স্বাস্থ্যসেবা গ্রহণের।

কেউ ডায়াবেটিস পরীক্ষা, কেউ রক্তের গ্রুপ, কেউ পুষ্টি বিষয়ে বিশেষজ্ঞের পরামর্শ কিংবা দাঁতের প্রাথমিক চিকিৎসা গ্রহণ করছেন। বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করা এসব অংশগ্রহণকারীকে দেওয়া হয় স্বাস্থ্য বিষয়ক প্রয়োজনীয় পরামর্শ।
    

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত উন্নয়ন মেলায় চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে এবং মেডিক্যাল শিক্ষার্থী ও চিকিৎসকদের  সেচ্ছাসেবী সংগঠন ওয়াই স্যাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মেডিক্যাল ক্যাম্পে এ স্বাস্থ্যসেবা দেওয়া হয়।  

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে নগরের এম আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে আয়োজিত দুই দিনব্যাপী উন্নয়ন মেলার মেডিক্যাল ক্যাম্প তত্ত্বাবধান করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি ও ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান।  

সেবা প্রদানকারী সাখাওয়াত মুস্তাফা সাকি বলেন, মেডিক্যাল ক্যাম্পে নানা ধরনের স্বাস্থ্যসেবা দেওয়া হয়। এর মধ্যে ছিল কোভিড-১৯ সচেতনতা কর্মসূচি, রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস নির্ণয়, প্রাইমারি ডেন্টাল চেকআপ, পুষ্টি বিষয়ক পরামর্শ ও থ্যালাসেমিয়া সচেতনতা কর্মসূচি। দুইদিনে ৩২ জন চিকিৎসক ও মেডিক্যাল শিক্ষার্থী স্বাস্থ্যসেবা প্রদান করেছেন।

সেবা প্রদানকারী আশরাফুল আলম বলেন, গত দুইদিনে স্বাস্থ্যসেবা কর্মসূচিতে তিন শতাধিক ব্যক্তির ডায়াবেটিস পরীক্ষা, ১৫০ জনের রক্তের গ্রুপ নির্ণয়, ৭০ জনের প্রাইমারি ডেন্টাল চেকআপ ও ৮০ জনকে পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান করা হয়।  

তিনি বলেন, কোভিড ও থ্যালাসেমিয়া বিষয়ে অনেকেই বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহণ করেছেন। অনেকে আগ্রহ নিয়ে চিকিৎসা ক্যাম্পে সেবা গ্রহণ করতে এসেছেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।