ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ডা. শাহাদাতকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
ডা. শাহাদাতকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ ফাইল ছবি।

চট্টগ্রাম: মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনকে চাঁদা দাবির মামলায় জেলগেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৩১ মার্চ) দুপুরে অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত এ আদেশ দেন।

ডা. শাহাদাত হোসেনের আইনজীবী ও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এনামুল হক বাংলানিউজকে জানান, চকবাজার থানায় চাঁদা দাবি ও অপহরণের অভিযোগে করা মামলায় ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে ডা. শাহাদাত হোসেনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন।

অন্য দুই মামলায় রিমান্ড আবেদন করা হয়নি।  

গত মঙলবার বিকেলে চট্টগ্রাম মহানগর হাকিম সারোয়ার জাহানের আদালতে হাজির করা হলে আদালত ডা. শাহাদাত হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত সোমবার সন্ধ্যায় পাঁচলাইশ এলাকার বেসরকারি ট্রিটমেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে নিজ চেম্বার থেকে গ্রেফতার করা হয় ডা. শাহাদাত হোসেনকে।  

ডা. শাহাদাতের বিরুদ্ধে এক কোটি টাকা চাঁদা দাবির মামলা করেন নগর বিএনপির সাবেক সহ-দফতর সম্পাদক ও নারী নেত্রী লুসি খান।  

এছাড়া নগরের কাজীর দেউড়িতে বিএনপির দলীয় কার্যালয়ে বিক্ষোভ সমাবেশ ও মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে দুই মামলায় বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলার আহ্বায়ক আবু সুফিয়ানসহ ৫৭ জনের নাম উল্লেখ করে কোতোয়ালী থানায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।