ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন, বাড়তি ভাড়ায় অসন্তোষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহন, বাড়তি ভাড়ায় অসন্তোষ ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: করোনা সংক্রমণ ঠেকাতে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি নিয়ে যাত্রীদের মধ্যে রয়েছে অসন্তোষ। ফলে ভাড়া নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়েছে যাত্রী ও গাড়ি হেলপাররা।

 

বুধবার (৩১ মার্চ) এমন দৃশ্য চোখে পড়ে নগরের বিভিন্ন গণপরিবহনে।  

সরেজমিন ঘুরে দেখা যায়, নগরের বেশিরভাগ গণপরিবহন অর্ধেক যাত্রী নিয়ে যাত্রা শুরু করে।

ফলে নগরের বিভিন্ন মোড়ে মোড়ে যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা যায়। তবে ভিন্ন চিত্রও দেখা গেছে এদিন। নির্দেশনা থাকলেও শতভাগ যাত্রী নিয়ে অনেক যানবাহন চলাচল করার পরও বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন যাত্রীরা।  

আবদুল ওহাব নামের এক যাত্রী বাংলানিউজকে বলেন, কোনো রকম আগাম সিদ্ধান্ত ছাড়াই সরকারের এমন আদেশ সাধারণ মানুষের জন্য গলার কাঁটায় হয়ে দাঁড়িয়েছে। অফিস আদালতে কত মানুষ কাজ করবেন এর জন্য আলাদা কোনো নির্দেশনা না দিয়ে শুধু গণপরিবহনে চলাচল করার ক্ষেত্রে বিধিনিষেধ সম্পূর্ণ অযৌক্তিক।  

নুর ইসলাম নামের এক যাত্রী বাংলানিউজকে বলেন, এমনিতেই দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নাজেহাল মানুষ। সেই সঙ্গে নতুন করে মাথার ওপর পড়েছে বাড়তি ভাড়ার খড়গ। মানুষ রোগে মরার আগেই ক্ষুধার জ্বালায় মরে যাবে। দূরদর্শী চিন্তা না করে সিদ্ধান্ত নিলে এর প্রভাব শুধু ব্যক্তি কিংবা পরিবারে নয়, দেশের অর্থনীতিতেও পড়বে।  

বাড়তি ভাড়ার বিষয়ে চট্টগ্রাম মেট্রোপলিটন পরিবহন মালিক গ্রুপের সভাপতি বেলায়েত হোসেন বেলাল বাংলানিউজকে বলেন, সরকারি নির্দেশনা পাওয়ার পর আমরা সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছি। তবে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করার ফলে একদিকে যাত্রীদের বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। অন্যদিকে যেখানে আমরা দুই সিটের ভাড়া পেতাম সেখানে এখন আমরা ভাড়া কম পাচ্ছি। ভাড়া বৃদ্ধি হলেও সবাই ক্ষতিগ্রস্ত হচ্ছে। সরকারের এমন একটি সিদ্ধান্ত নেওয়া প্রয়োজন যাতে যাত্রী এবং পরিবহন সংশ্লিষ্টরা কোনোভাবে ক্ষতিগ্রস্ত না হয়।  

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।