ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বাস্থ্যবিধি না মানায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা চট্টগ্রামে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
স্বাস্থ্যবিধি না মানায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা চট্টগ্রামে ...

চট্টগ্রাম: করোনা সংক্রমণ রোধে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বিভিন্ন জনকে প্রায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলা দেওয়া হয়েছে ৩৩ জনের বিরুদ্ধে।

 
রোববার (৪ এপ্রিল) নগরের বিভিন্ন স্থানে ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৩ জন বিআরটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এসব অভিযান পরিচালিত হয়। এ সময় পাঁচ হাজার মাস্ক বিতরণ করা হয়েছে।
 

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোহেল রানার নেতৃত্বে বহাদ্দারহাট এলাকায় অতিরিক্ত যাত্রী পরিবহনের জন্য তিনজন ও ৮ চালককে ২ হাজার ১০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুমা জান্নাতের নেতৃত্বে মেহেদীবাগ এলাকায় দুইজনকে ৬০০ টাকা, নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরীর নেতৃত্বে কাজীর দেউড়ি সংলগ্ন এলাকায় মাস্ক না পরায় তিনজনকে ৫০০ টাকা ও অতিরিক্ত যাত্রী বহন করায় দুই চালককে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাহমিদা আফরোজের নেতৃত্বে একে খান এলাকায় একজনকে ২০০ টাকা জরিমানা, লালখান বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাসের নেতৃত্বে ৭ জনকে ৮৫০ টাকা, সিআরবি এবং সার্কিট হাউস সংলগ্ন স্টেডিয়াম মার্কেট, বিপণি বিতান ও গণপরিবহনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদের নেতৃত্বে একজনকে ১০০ টাকা, জিইসি এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্তের নেতৃত্বে অতিরিক্ত যাত্রী তোলায় তিনটি গণপরিবহনে ২ হাজার টাকা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে প্রবর্তক মোড় সংলগ্ন মিমি সুপার মার্কেট, মুন্নি প্লাজা, আফমি প্লাজা ও কল্লোল সুপার মার্কেটের দুইটি খাবার দোকানে খাবার সরবরাহকারীদের মাস্ক না থাকায় ৩০০ টাকা করে ৬০০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া বন্দর এলাকায় একটি মামলায় ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়।

একইসঙ্গে প্রত্যেক নির্বাহী ম্যাজিস্ট্রেটের পরিচালিত মোবাইল কোর্টে যাত্রী, পথচারীদের মাস্ক বিতরণ করা হয়।  বায়জিদ বোস্তামি মাজার এলাকা, মার্কেট, শের শাহ বাজার, বাকলিয়া, কাটগড় বাজার, পতেঙ্গা সৈকত, ইপিজেড, কর্ণফুলী ব্রিজ, কর্ণফুলী মার্কেটের ভেতর এবং এর সংলগ্ন রাস্তায়, দেওয়ানহাট এলাকায় প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়। আরেকটি অভিযানে একটি মামলায় দুইজনকে ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২১
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।