ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

লোহাগাড়ায় পুলিশ হত্যা মামলার চার্জ গঠন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
লোহাগাড়ায় পুলিশ হত্যা মামলার চার্জ গঠন  প্রতীকী ছবি

চট্টগ্রাম: দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির আদেশের পর জামায়াত-শিবিরের তাণ্ডবে চট্টগ্রামের লোহাগাড়া থানার পুলিশের কনস্টেবল তারেক হত্যা মামলায় চার্জ গঠন করা হয়েছে।  

সোমবার (২৭ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হকের আদালতে এ মামলার চার্জ গঠন করা হয়।

 

আদালত সূত্রে জানা যায়, মামলায় মোট ৯৫ জন আসামি। সোমবার দুপুরে চার্জ গঠনের সময় ৬৫ জন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

আগে থেকে বাকি আসামিরা পলাতক রয়েছে। আদালতে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য জামায়াতের নায়েবে আমির আ ন ম শামসুল ইসলাম, সাবেক সংসদ সদস্য জামায়াতের নেতা শাহাজান চৌধুরী, জামায়াত নেতা জাফের সাদেকসহ ৬৫ জন।

চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি আইয়ুব খান বাংলানিউজকে বলেন, লোহাগাড়া থানার পুলিশ সদস্য তারেক হত্যা মামলায় সোমবার চার্জ গঠন করা হয়েছে। চার্জ গঠনের সময় কিছু আসামিকে বাদ দেওয়ার জন্য আদালতে পিটিশন দিয়েছে আসামি পক্ষ। আদালত সেই বিষয়ে পরে আদেশ দেবেন।

২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি সাঈদীর রায় ঘোষণার পর লোহাগাড়া থানার আমিরাবাদ এলাকায় কনস্টেবল তারেককে কুপিয়ে হত্যা করে জামায়াত-শিবিরের দুর্বৃত্তরা। একইসঙ্গে আমিরাবাদ এলাকায় ব্যাংকসহ বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ভাংচুরসহ ব্যাপক সহিংস তাণ্ডব চালায় জামায়াত-শিবির।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।