ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

নতুন ব্রিজ থেকে চান্দগাঁও: যানজট, দুর্ভোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
নতুন ব্রিজ থেকে চান্দগাঁও: যানজট, দুর্ভোগ যানজট

চট্টগ্রাম: বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে বাকলিয়া কালা‌মিয়া বাজারের কেবি কনভেনশন হলে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুর দেড়টা থেকে নতুন ব্রিজ থেকে চান্দগাঁও থানা পর্যন্ত যানজট হয়।

সময় বাড়ার সঙ্গে সঙ্গে প্রধান সড়ক থেকে অলিগলি পর্যন্ত ছিল যানবাহনের প্রচণ্ড চাপ। দুপুর আড়াইটার দিকে নতুন ব্রিজ থেকে রাহাত্তারপুল পর্যন্ত যেন স্থবির হয়ে পড়ে সব সড়ক। অসহনীয় যানজটে দুর্ভোগে পড়েন বিভিন্ন গন্তব্যের মানুষ। গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের সময় লাগছে দ্বিগুণ বা তারও বেশি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুপুরের কিছু আগে থেকেই নগরে ঢুকতে শুরু করে নেতাকর্মীদের বহনকারী বাস-মাইক্রোবাস। সবার গন্তব্য একদিকে হওয়ায় বাকলিয়ামুখী রাস্তাগুলোয় যানবাহনের চাপ বেড়ে যায়।  

ট্রাফিক পুলিশ ও ভুক্তভোগীরা জানান, বেলা ১টা পর্যন্ত রাস্তায় গাড়ির চাপ ছিল মোটামুটি স্বাভাবিক। এরপর থেকে একটু একটু করে চাপ বাড়তে থাকে। বেলা ২টার দিকে বাকলিয়া থানার নতুন ব্রিজ থেকে চান্দগাঁও থানাসহ বিভিন্ন এলাকায় দেখা দেয় তীব্র যানজট। বাকলিয়া থানার ফুলকলি এলাকায় বেলা আড়াইটার দিকে দেখা যায়, সড়ক বিভাজকের দু'পাশে স্থির হয়ে আছে সারি সারি যানবাহন। কিছু সময় পর পর সামান্য পথ এগিয়ে ফের স্থবির হয়ে থাকতে হচ্ছে গাড়িগুলোকে। পাশাপাশি বাসের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন প্রচুর মানুষ।  

দুপুর আড়াইটার দিকে বাকলিয়া থানা এলাকায় ট্রাফিকের দায়িত্ব পালন করা সার্জেন্ট অপু বাংলানিউজকে বলেন, বিএনপির সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীদের বহনকারী অতিরিক্ত যানবাহন শহরে ঢোকার কারণে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নতুন ব্রিজ থেকে চান্দগাঁও থানা পর্যন্ত হয়েছে। আমরা যানজট নিরসনের জন্য কাজ করে যাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa