ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পরিচ্ছন্নতা ও মশকনিধনে গাফিলতি হলে ব্যবস্থা: মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
পরিচ্ছন্নতা ও মশকনিধনে গাফিলতি হলে ব্যবস্থা: মেয়র রেজাউল

চট্টগ্রাম: নগরে সরকারের যে সব উন্নয়ন কর্মকাণ্ড চলছে সেগুলো যেন ঝুঁকি ও ঝামেলামুক্ত থাকে, নাগরিক নিরাপত্তা বিঘ্ন ও জনদুর্ভোগের কারণ হয়ে না দাঁড়ায় সেজন্য সব সেবা সংস্থার সমন্বয় অত্যাবশ্যক। শিগগির নগরের ফুটপাতগুলো অবৈধ দখলদারমুক্ত করে জনসাধারণের চলাচলের উপযুক্ত করা হবে।

 

মঙ্গলবার (৩০ ডিসেম্বর) চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) আন্দরকিল্লার কেবি আবদুচ সাত্তার মিলনায়তনে চসিকের ষষ্ঠ পরিষদের ১০ম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন, আমি পরিচ্ছন্ন নগরী দেখতে চাই। পরিচ্ছন্নতা বিভাগে কয়েক হাজার কর্মকর্তা-কর্মচারী কাজ করার পরেও চট্টগ্রাম নগর পরিপূর্ণভাবে পরিচ্ছন্ন নগরী হয়ে উঠতে পারেনি, যা কোনো অবস্থায় গ্রহণযোগ্য নয়।  

তিনি পরিচ্ছন্নতা ও মশক নিধন কাজে যারা নিয়োজিত আছে তাদের সঠিকভাবে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা দিয়ে বলেন, কোনো ধরনের গাফিলতি দৃশ্যমান হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র বলেন, ফুটপাতগুলো যতবারই দখলমুক্ত করা হয়েছে তা ততবারই বেদখল হয়ে যায়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ প্রশাসনের সঙ্গে এ ব্যাপারে আলাপ হয়েছে। তারা আমাদের সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়েছে।

এবার মুক্তিযুদ্ধকালীন কমান্ডার, ডেপুটি কমান্ডার ও খেতাবপ্রাপ্ত ১৫০ জন বীর মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা প্রদান, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের ইতিহাস সম্বলিত ডকুমেন্টারি প্রদর্শন করা হবে বলে জানান মেয়র।

সভায় চসিকের মার্কেট ও দোকানগুলোতে প্রি-পেইড মিটার স্থাপন, আবাসিক এলাকায় অনুমতিবিহীন গেট ও স্ল্যাব অপসারণ, সৌন্দর্যবর্ধন নীতিমালা প্রণয়ন, বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ, সবুজায়ন উদ্ধারকরণ সহ সাতটি রাস্তা সম্প্রসারণ, চসিক উন্নয়ন কাজ চলাকালে নির্ধারিত স্থানে সাইনবোর্ড স্থাপন, যান্ত্রিক বিভাগের গাড়িগুলো মেরামতের জন্য মাদারবাড়ীতে শেড তৈরি করাসহ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।  

চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন প্যানেল মেয়র আবদুস সবুর লিটন, মো. গিয়াস উদ্দিন, আফরোজা কালাম, সচিব খালেদ মাহমুদ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. নজরুল ইসলাম, প্রধান শিক্ষা কর্মকর্তা লুৎফুন নাহার, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম প্রমুখ।
এরআগে সকালে বহদ্দারহাট মোড়ে পূবালী ব্যাংক লিমিটেড বহদ্দারহাট শাখার ২৭১তম এটিএম বুথের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেয়র।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa