ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা নিজেদের বিভেদের সুযোগ নিচ্ছে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীরা নিজেদের বিভেদের সুযোগ নিচ্ছে

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ বলেছেন, আসন্ন জাতীয় নির্বাচনের আর মাত্র দুই বছর সময় আছে। এর মধ্যেই স্থানীয় নেতৃত্বকে গুছিয়ে নেওয়া এবং নতুন নেতৃত্ব নির্বাচিত করার যে চলমান প্রক্রিয়া চলছে এর প্রভাব অত্যন্ত ফলপ্রসূ হবে।

সর্বোপরি আগামী সাধারণ নির্বাচনের মাধ্যমে দলের বিজয় সুনিশ্চিত করে পুনরায় ক্ষমতাসীন করার লক্ষ্যকে পূর্ণতা দিবে।  

শনিবার (২৫ ডিসেম্বর) বিকেলে ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ডের ‘খ’ ইউনিট সম্মেলন শমসের পাড়া হাজী চাঁন মিয়া স্কুলে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

 

তিনি বলেন, লক্ষ করা যাচ্ছে যে, আমাদের মধ্যেই কেউ কেউ সংকীর্ণ স্বার্থের জন্য নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। যে কোনো বিষয়ে মতভিন্নতা থাকলে তা দলীয় ফোরামে আলোচনার সুযোগ রয়েছে। কিন্তু তা না করে নানা ফন্দি-ফিকির করে যাচ্ছেন তারা। কারণ তারা দলীয় সামগ্রিক স্বার্থের চেয়ে ব্যক্তিগত সুযোগ-সুবিধা হাতিয়ে নেওয়ার চক্রান্তে লিপ্ত। তাই স্থানীয় নেতৃত্বকে এদের সম্পর্কে সচেতন থাকতে হবে।  

তিনি আরো বলেন, বর্তমান সরকারের নজিরবিহীন উন্নয়ন ও সফলতায় ঈর্ষান্বিত হয়ে দেশ-বিদেশি মহল নানা ধরনের ষড়যন্ত্রের জাল বুনছে। আমাদের নিজেদের মধ্যে বিভেদ ও ভুল বোঝাবুঝিতে ঐ ষড়যন্ত্রকারীরাই লাভবান হবেন।  
‘খ’ ইউনিট আওয়ামী লীগের সভাপতি সামশুল আলমের সভাপতিত্বে ও হাসান জামালের সঞ্চালনায় সম্মেলনে উদ্বোধকের বক্তব্য রাখেন ৪ নম্বর চান্দগাঁও ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক নুর মোহাম্মদ নুরু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বয়াক ও জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট  আইয়ুব খান, যুগ্ম আহ্বায়ক  নিজাম উদ্দিন নিঝু, সাইফুদ্দিন খালেদ সাইফু প্রমুখ।  

সম্মেলনে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে দ্বিতীয় অধিবেশনে ‘খ’ ইউনিট আওয়ামী লীগের সিরাজুল কবির চৌধুরী লিটু সভাপতি ও মোহাম্মদ ঈসা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।  

এদিকে, শনিবার (২৫ ডিসেম্বর) বিকেলে বড়পোলস্থ আবুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের ‘ক’ ইউনিট সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আ.লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন।

এসময় তিনি বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আওতাধীন ইউনিটের সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়েই তৃণমূল স্তরকে শক্তিশালী করতে আমরা ঐক্যবদ্ধ। দীর্ঘদিন পর তৃণমূল স্তরে শক্তিশালী সাংগঠনিক নেতৃত্ব প্রতিষ্ঠার সুযোগ এসেছে। স্থানীয় নেতৃত্ব নির্বাচিত হচ্ছে প্রকাশ্যে এবং সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী। এই নেতৃত্বকে কোন ভাবেই প্রশ্নবিদ্ধ করা যাবে না।  

‘ক’ ইউনিট আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ইউসুফের সভাপতিত্বে জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, হালিশহর থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবু তাহের।  

সম্মেলনে কণ্ঠভোটে ‘ক’ ইউনিটে সভাপতি মোহাম্মদ নাছিম সাধারণ সম্পাদক বেলাল মিয়া নির্বাচিত হন।  

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২১
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।