ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সার্চ কমিটি আ.লীগের এজেন্ডা বাস্তবায়ন করবে: শামীম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২২
সার্চ কমিটি আ.লীগের এজেন্ডা বাস্তবায়ন করবে: শামীম

চট্টগ্রাম: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, কোনো সার্চ কমিটিতে কাজ হবে না। আগামীর নির্বাচন কার অধীনে হবে সেটা ঠিক করবে বাংলাদেশের জনগণ।

এই সার্চ কমিটিতে যারা আছেন তারা সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত। এদের দিয়ে কোনো নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে না।
এই সার্চ কমিটি আওয়ামী এজেন্ডা বাস্তবায়নে কাজ করবে। তারা যে লোকদের নাম বলবে তারাও আওয়ামী এজেন্ডা বাস্তবায়ন করবে।  

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে নগরের কোতোয়ালী থানার নিউমার্কেট এলাকায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আওতাধীন উপজেলা-পৌরসভা বিএনপির আহ্বায়ক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সদস্য সচিবদের সঙ্গে সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন।  

গণতন্ত্র ও মানুষের ভোটাধিকার পুনরুদ্ধারে বিএনপির নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে যে আন্দোলন গড়ে তুলবে জানিয়ে তিনি বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। বেগম জিয়ার যে অবদান তার স্বীকৃতি হিসেবে কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গাইনাইজেশন (সিএইচআরআইও) ‘মাদার অব ডেমোক্রেসি’ অ্যাওয়ার্ড প্রদান করেছেন। এতে স্পষ্টভাবে প্রমাণিত হয়েছে বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য লড়াই করেছেন। বেগম খালেদা জিয়া এই দেশের গণতন্ত্রের প্রতীক, বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে, নাগরিক সুবিধা থেকে বঞ্চিত করে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে। তাই অবিলম্বে বেগম জিয়ার মিথ্যা মামলা প্রত্যাহার করে নিংশর্ত মুক্তি দিতে হবে।  

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে সদস্য সচিব মোস্তাক আহমদ খানের পরিচালক বিশেষ অতিথি ছিলেন সাবেক মন্ত্রী চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার ও হারুন অর রশিদ হারুন।  

এ সময় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবদুল গাফফার চৌধুরী, নুরুল আনোয়ার চৌধুরী, এস এম মামুন মিয়া ও নাজমুল মোস্তাফা আমিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।