ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পরিচয়হীন সেই নবজাতকের দায়িত্ব নিতে চায় ৫০ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
পরিচয়হীন সেই নবজাতকের দায়িত্ব নিতে চায় ৫০ জন ...

চট্টগ্রাম: ভুয়া নাম ঠিকানা দিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক নারী। পরে কন্যা সন্তানের জন্ম দিয়ে পালিয়ে যান।

খবর পেয়ে সেই সন্তানকে কোলে তুলে নেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)। এবার সেই ফুটফুটে নবজাতকের দায়িত্ব নিতে আগ্রহ প্রকাশ করেছেন ৫০ জনের বেশি মানুষ।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ।  

তিনি বলেন, আনোয়ারা উপজেলা হাসপাতালের চিকিৎসক ও নার্সরা ওই নবজাতককে দেখাশোনা করছেন। তার যা যা প্রয়োজন সব কিছুর ব্যবস্থা আমরা করছি। বাচ্চাটি সুস্থ আছে। এখনো পর্যন্ত বাচ্চাটিকে ফেলে যাওয়া নারীদের কারো খোঁজ পাওয়া যায়নি।

বিলকিস আক্তার নাম ও বাঁশখালীর সাধনপুর ঠিকানা দিয়ে প্রসববেদনা নিয়ে এক নারী ভর্তি হয়েছিলেন আনোয়ারা উপজেলা হাসপাতালে। পরে কন্যা সন্তানের জন্ম দিয়ে উধাও হয়ে যান সেই নারী।  খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন ইউএনও শেখ জুবায়ের আহমেদ। সেই নবজাতকে কোলে তুলে নেন তিনি।

রোববার (১৩ ফেব্রুয়ারি) রাতে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সন্তান জন্ম দেওয়ার ৫ ঘণ্টা পরে হাসপাতাল থেকে পালিয়ে যান মা। সঙ্গে আসা দুজন নারীও নবজাতককে একা ফেলে চলে যান। এখন পর্যন্ত খোঁজ মেলেনি মা ও আত্মীয়-স্বজনদের।

উপজেলা হাসপাতাল ও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. রিদুয়ানুল আজাদ বাংলানিউজকে, রোববার রাতে দুজন নারী এসে প্রসববেদনায় কাতর এক নারীকে হাসপাতালে ভর্তি করান। তারা পরিচয় লেখেন বিলকিছ আক্তার। ভর্তি হওয়ার কিছুক্ষণ পর ওই নারী একটি কন্যাসন্তান জন্ম দেন। রাতে তারা হাসপাতালে ছিলেন। ভোর ৬টার পর দুই নারী বাইরে বের হয়ে আর ফেরেননি। পরে ইউএনওকে বিষয়টি জানালে তিনি হাসপাতালে ছুটে আসেন।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।