ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাস্তার পাশে নবজাতক, দায়িত্ব নিলেন ইউএনও 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
রাস্তার পাশে নবজাতক, দায়িত্ব নিলেন ইউএনও  ...

চট্টগ্রাম: সন্দ্বীপে রাস্তার পাশ থেকে অজ্ঞাত পরিচয়ের এক নবজাতক উদ্ধার করা হয়েছে। পরে সেই শিশুটির দায়িত্ব নিয়েছেন সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৬টার দিকে উপজেলার মুছাপুর বদিউজ্জামান হাইস্কুলের পাশের রাস্তা থেকে নবজাতককে উদ্ধার করা হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে যান স্থানীয় লোকজন।

জানা গেছে, মঙ্গলবার রাতে নবজাতকটির জন্ম হয়। পরে বুধবার ভোর ৬টার দিকে উপজেলার মুছাপুর বদিউজ্জামান হাইস্কুলের পাশের রাস্তা থেকে নবজাতককে দেখতে পান স্থানীয় কিছু লোকজন। পরে তারা উদ্ধার করে নবজাতককে স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করান। প্রথমে নবজাতক শিশুটির অবস্থা আশঙ্কাজনক হলেও পরে চিকিৎসায় সুস্থ হয়েছে। নবজাতকের বাবা-মায়ের পরিচয় এখনো পাওয়া যায়নি।

স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের ম্যানেজার আকবর হোসেন বাংলানিউজকে বলেন, আজ সকাল সাড়ে ৬টার দিকে স্থানীয়রা এক নবজাতকেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন। প্রথমে অবস্থার অবনতি হলেও চিকিৎসা পেয়ে সে এখন সুস্থ রয়েছে। শিশুটির মুখে হালকা আঘাতের চিহ্ন রয়েছে।

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশির আহমেদ খান বাংলানিউজক বলেন, ‘রাস্তার পাশে এক নবজাতককে দেখতে পেয়ে স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। পরে আমরা খবর পেয়ে হাসপাতালে যাই। এখন সে সুস্থ রয়েছে।

সন্দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বাংলানিউজকে বলেন, রাস্তার পাশ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। পরে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। প্রথমে শিশুটির অবস্থা খারাপ হলেও এখন সুস্থ রয়েছে। সে আমাদের হেফাজতে রয়েছে। ইতোমধ্যে হাসপাতালে নবজাতকের দায়িত্ব নেওয়ার জন্য অনেকে এসেছেন। আমরা যাচাই বাছাই করে দেখবো এদের মধ্যে কার সক্ষমতা আছে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।