ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৮২ লাখ টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ, গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪২ ঘণ্টা, মার্চ ৮, ২০২২
৮২ লাখ টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ, গ্রেফতার ১

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানার একটি ভবনের দশ তলার একটি ফ্ল্যাট থেকে  ৮২ লাখ টাকার অবৈধ ভিওআইপি ব্যবসার সরঞ্জামসহ একজনকে গ্রেফতার করেছে র‌্যাব।  

মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে চান্দগাঁও ক্যাম্পে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ।

নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোমবার (৭ মার্চ) সোয়া ছয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে নামে বিটিআরসি ও র্যা ব।

গ্রেফতার মো. নাছির উদ্দিন (৪৩), লোহাগাড়া থানার বড়হাতিয়া ইউনিয়নের বড়হাতিয়া গ্রামের আব্দুল মোনাফের ছেলে।

 

র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এম এ ইউসুফ বলেন, ২০১৬ সাল থেকে লাইসেন্স বিহীন অবৈধ ভিওআইপি ব্যবসা করে রাষ্ট্রের কোটি টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আসছে নাছির উদ্দিন। তার বিরুদ্ধে পাঁচলাইশ থানায় সরকারী কর (রাজস্ব) ফাঁকি দিয়ে অবৈধ ভাবে ভিওআইপির ব্যবসার মামলা রয়েছে। এছাড়াও নাছির অবৈধ ভিওআইপি ব্যবসার জন্য র্যা বের হাতে ইতি পূর্বে একাধিকবার গ্রেফতার হয়েছিল। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অভিযানে ৬ টি অত্যাধুনিক ভিওআইপি ব্যবসার এন্টিনা যুক্ত মেশিন, ২ হাজার ৮৩০টি টেলিটক সিম, ১৬৫টি এয়ারটেল সিম, ১টি ল্যাপটপ, ৪টি মোবাইল, ৬টি পাওয়ার সাপ্লাই, ৩টি মাল্টিপ্লাগ, ৬টি চার্জার, ২টি মডেম, ২৩টি ক্যাবল, ৩টি রাউটার, ৫টি আইপি, ১টি এয়ারকুলার, ২টি মাউস, ১৬০ টি খোলা এন্টিনা, ২৫০টি সিমের খালি প্যাকেট, ১টি নোস প্লাস, ২টি স্ক্রু ডাইভার এবং ১টি টেপকাটার জব্দ করা হয় বলে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ০৮, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।