ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
চবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল থেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বর্ণিল আয়োজনে ক্যাম্পাসে এ দিবস উদযাপন করে।

 

বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে এদিন সকাল ৯টায় চবি উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চবি কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ।

উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমান দে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছিন্ন সত্ত্বা। সর্বকালের সর্বশ্রেষ্ঠ এ মহানায়কের জীবনচরিত শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে হবে। কারণ এ শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ এবং জাতির কর্ণধার। তাদের জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত করে দেশপ্রেমিক সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

এছাড়া ‘মুজিবের স্বপ্ন: সুস্থ জীবন সুস্থ জাতি’ এবং ‘বঙ্গবন্ধু: যুদ্ধনেতা, দেশনেতা’ বিষয়ের ওপর শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন বিদ্যালয়ের প্লে-গ্রুপ থেকে ৫ম শ্রেণি পর্যন্ত অধ্যয়নরত প্রায় ৫০০ শিশু অংশ নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২২
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।