ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বেচ্ছাসেবক লীগ নেতাদের কর্মকাণ্ডে বিব্রত ওয়ার্ড আওয়ামী লীগ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
স্বেচ্ছাসেবক লীগ নেতাদের কর্মকাণ্ডে বিব্রত ওয়ার্ড আওয়ামী লীগ সংবাদ সম্মেলন।

চট্টগ্রাম: নগরের ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবুল হাসনাত মোহাম্মদ বেলালের কর্মকাণ্ডে বিব্রত ওয়ার্ড আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগে সারাদেশে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে টিসিবির মাধ্যমে ভর্তুকি মূল্যে ১ কোটি দরিদ্র পরিবারের মাঝে বিশেষ কার্ড প্রদানের নির্দেশনা দেওয়ার পর লালখান বাজার এলাকায় অধিকাংশ দরিদ্র পরিবার এই কার্ড পেতে বার বার কাউন্সিলর অফিসে ধরনা দিয়েও সেই কার্ড পায়নি।

বিএনপি নেতা-কর্মীদের মাধ্যমে টিসিবির কার্ড বিতরণ করা হয়েছে। সরকার ও আওয়ামী লীগের ভাবমূর্তি বিনষ্ট করছেন বেলাল।

শনিবার (২ এপ্রিল) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের ক, খ ও গ ইউনিট সভাপতি এবং সাধারণ সম্পাদকের উপস্থিতিতে সংবাদ সম্মেলনে এই অভিযোগ করা হয়।  

গ ইউনিট সাধারণ সম্পাদক সমীর দাশ লিখিত বক্তব্যে বলেন, বেলাল কাউন্সিলর নির্বাচিত হওয়ার পর  বেপরোয়া হয়ে দলীয় নেতাকর্মীদের ব্যাপক নির্যাতন ও মামলা-হামলায় ব্যস্ত হয়ে পড়েন। গত এক বছরে ওয়ার্ডের সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ড বাদ দিয়ে শুধুমাত্র ক্রোধের বশবর্তী হয়ে শত শত দলীয় কর্মী ও সাধারণ জনগণের বিরুদ্ধে এক ডজনেরও বেশি মামলা দায়ের করেছেন।  

তিনি আরও বলেন, শিক্ষার্থী ও যুবকদের মাদকের নেশায় বুঁদ করে তাদের দিয়ে জুয়া খেলায় মত্ত করে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছন এই কাউন্সিলর। নগরের ওয়াসা মোড় এলাকায় মুনতাসির ভবনসহ ওয়ার্ডের বিভিন্ন স্থানে মদ ও জুয়ার আসর বসানো হচ্ছে। এতে পুরো এলাকায় সামাজিক অবক্ষয়, ছিনতাই, চুরি, রাহাজানি-সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে।  

স্বাধীনতা দিবসের আলোচনা সভায় সাধারণ জনগণ ও দলীয় নেতাকর্মীদের অব্যাহত চাপের মুখে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম প্রকাশ্যে প্রতিবাদ জানালে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের উপস্থিতিতেই কাউন্সিলর আবুল হাসনাত মো. বেলাল অশোভন আচরণ ও হুমকি প্রদর্শন করেন। বেলালের উপস্থিতিতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করা হয়। আবুল হাসনাত মো. বেলাল ওয়ার্ড আওয়ামী লীগের দায়িত্বশীল কোনও ব্যক্তি নন। তার কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি তলানিতে ঠেকেছে, এর লাগাম টেনে ধরা জরুরি হয়ে পড়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ করা হবে।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ ক ইউনিটের সভাপতি শফিউল আলম ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, খ ইউনিটের সভাপতি এস এম ইব্রাহিম ও সাধারণ সম্পাদক আসলাম হোসেন মাসুম এবং গ ইউনিটের সভাপতি নুরুল আলম।
 
বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ২, ২০২২
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।