ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

খেলা অন্তহীন আনন্দের উপকরণ: আলী আজম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, মে ১৪, ২০২২
খেলা অন্তহীন আনন্দের উপকরণ: আলী আজম ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম বলেছেন, সুস্থ জাতি গঠনে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা করলে শরীর-স্বাস্থ্য ভালো থাকে।

খেলাধুলার মাধ্যমে সামাজিক ব্যাধি দূর করা সম্ভব। এজন্য সরকার সব বিভাগীয় পর্যায়ে খেলাধুলার আয়োজন করছে।

শনিবার (১৪ মে) সকাল সাড়ে ৯টায় নগরের এম এ আজিজ স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারী ও তাদের ছেলে-মেয়েদের বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ ক্রিকেটসহ সবক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেৃতত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে। বর্তমান সময়ে শিশু থেকে শুরু করে ছাত্রসমাজ অধিকাংশই খেলাধুলা বলতে বুঝে অনলাইন-ভিডিও গেম। যা স্বাস্থ্যের পক্ষে যেমন ক্ষতিকর, তেমনি মানসিক বিকাশের পথেও অন্যতম বাধা। তাই আমাদের সন্তানদের মানসিক বিকাশে খেলাধুলার প্রতি গুরুত্ব দিতে হবে৷ খেলাধুলা শরীর চর্চার একটি অঙ্গ। খেলার মধ্যে রয়েছে শরীর চালনা, যা মানুষের শারীরিক দক্ষতা ক্রমশ বাড়িয়ে তোলে। পাশাপাশি অন্তহীন আনন্দের উপকরণ হলো খেলা।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের পরিচালক মো. নওয়াব আসলাম হাবীব উপস্থিত ছিলেন।  

অলিম্পিক মশাল প্রজ্বালন করেন ভারতের স্বর্ণপদকপ্রাপ্ত জাতীয় অ্যাথলেট সাংবাদিক সরওয়ারুল আলম সোহেল ও সাবেক জাতীয় অ্যাথলেট স্মরণিকা চাকমা।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, মে ১৪, ২০২২
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa