ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মৌলভী সৈয়দের নামে চট্টগ্রাম রেলস্টেশন নামকরণের দাবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, মে ২২, ২০২২
মৌলভী সৈয়দের নামে চট্টগ্রাম রেলস্টেশন নামকরণের দাবি ...

চট্টগ্রাম: মুক্তিযুদ্ধে চট্টগ্রাম শহর রণাঙ্গণে গেরিলা বাহিনীর প্রধান ও বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রথম আত্মদানকারী বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দের নামে চট্টগ্রাম রেলস্টেশন নামকরণের দাবিতে জনতার সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

শনিবার (২১ মে) বিকাল ৪টায় নগরের গোসাইলডাঙ্গা মিষ্টিমুখ ক্লাবে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

 

প্রধান অতিথির বক্তব্য দেন সোয়াত জাহাজ অবরোধের অগ্রনায়ক নবী চৌধুরী সন্তান, চসিকের চারবার নির্বাচিত কাউন্সিলর এবং মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি জাহাঙ্গীর আলম চৌধুরী।  

সংগঠনের সহ-সভাপতি জয়নাল আবেদীনের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জহুর আহম্মদ চৌধুরীর সন্তান জসিম উদ্দিন চৌধুরী।

সংগঠনের যুগ্ম সম্পাদক একেএম মহিউদ্দীন চৌধুরী মহিমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় আইন বিষয়ক উপ কমিটির সদস্য ও সংগঠনের সহ-সভাপতি ব্যারিস্টার সওগাতুল আনোয়ার খান, সাধারণ সম্পাদক ফারুক আবদুল্লাহ, অর্থ সম্পাদক শওকত মোহাম্মদ মাসুম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের উপদেষ্টা মো. মাহফুজ, সহ-সভাপতি নূর হোসেন দুলাল, শ্রম সম্পাদক মো. মোরশেদ, বন্দর থানা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মো. সোহেল চৌধুরী, সাধারণ সম্পাদক মো. আবুল হোসেন, সহ-সভাপতি মো. রফিক, জাহাঙ্গীর আলম তালুকদার ও কাওসার আলম, সহ সাংগঠনিক সম্পাদক নূর নবী সোহেল।

অনুষ্ঠানে সংগঠনের সদস্য মো. হাবীব, চৈতি বসু, সাঈদুল ইসলাম ইরফান, মুক্তিযোদ্ধার সন্তান ইকবাল সরকার ও ফয়সালসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বীর মুক্তিযোদ্ধা শহীদ মৌলভী সৈয়দের নামে চট্টগ্রাম রেলস্টেশন নামকরণের জন্য জোর দাবি জানান। একইসঙ্গে তারা মৌলভী সৈয়দের জীবন, আদর্শ, সংগ্রাম, নীতি ও আত্মত্যাগের কথা তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, মে ২২, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।