ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে সিপিবির দাবি পক্ষের সমাবেশ  

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মে ২৭, ২০২২
সীতাকুণ্ডে সিপিবির দাবি পক্ষের সমাবেশ   ...

চট্টগ্রাম: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) দেশব্যাপী দাবিপক্ষের অংশ হিসেবে সীতাকুণ্ড উপজেলা কমিটির উদ্যোগে লতিফপুর পাক্কার মাথা, ফৌজদারহাট বাজার, বকুলা বাজার, ভাটিয়ারি, মাদামবিবির হাট, বার আউলিয়া, কুমিরা বাজারে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

এসব সভায় সভাপতিত্ব করেন সীতাকুণ্ড উপজেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট জহিরউদ্দিন মাহামুদ।

বক্তব্য দেন সিপিবির জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য অধ্যাপক কমরেড উত্তম চৌধুরী, শ্রমিকনেতা মো.মছিউদ্দৌলা, উপজেলা কমিটির সম্পাদক কমরেড মাহাবুব হক চৌধুরী, কমরেড জামাল উদ্দিন, কৃষক নেতা কমরেড নুরুল মোস্তফা, কমরেড ইমরান চৌধুরী, উদীচীর সীতাকুণ্ড উপজেলা সম্পাদক মাহাবুবুল হক ও শ্রমিক নেতা আবু তাহের প্রমূখ।

সমাবেশে বাজার নিয়ন্ত্রণে ব্যর্থতার জন্য বাণিজ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করা হয়।

সিপিবি নেতারা বলেন, বাজারের প্রতিটি পণ্যের মূল্যবৃদ্ধির ফলে স্বল্প ও মধ্য আয়ের মানুষ আজ দিশেহারা। সিপিবি দীর্ঘদিন থেকে দাবি করে আসছে বিকল্প বাজার ব্যবস্থার কথা, রেশনিং কার্ডের কথা, টিসিবির উদ্যোগে ন্যায্যমূল্যের দোকান চালু করার কথা। কিন্তু সরকার এতে কর্ণপাত না করে ব্যবসায়ীরা বলার আগেই বাণিজ্যমন্ত্রী নিজেই তেলের দাম বাড়িয়ে দেন। এটি মন্ত্রী-ব্যবসায়ী সিন্ডিকেটে প্রশ্রয় দিচ্ছে। দুই একটা মজুতদারকে জরিমানা করে সরকার জনগণকে আইওয়াশ করছে।  

বক্তারা বলেন লুটেরা দুর্নীতিবাজ, মুক্তবাজারওয়ালাদের হাত থেকে দেশ ও জনগণকে বাঁচাতে ব্যবস্থা বদলাতে কমিউনিস্ট বামপন্থীদের ক্ষমতায় আনতে হবে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মে ২৭, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa