ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হালদায় অভিযানে মা-মাছ উদ্ধার, পরে অবমুক্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, মে ২৯, ২০২২
হালদায় অভিযানে মা-মাছ উদ্ধার, পরে অবমুক্ত  ...

চট্টগ্রাম: হালদা নদীতে অভিযান চালিয়ে ১টি মা-মাছ উদ্ধার করে পরে সেটি অবমুক্ত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিদুল আলম।  বড়শি ও ২ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

  

রোববার (২৯ মে) দিবাগত রাত থেকে সকাল ৬টা পর্যন্ত হালদা নদীর উত্তর মাদার্শা ইউনিয়নের আজিমের ঘাট পয়েন্ট থেকে অভিযান শুরু করে ফরহাদাবাদ ইউনিয়ন পর্যন্ত চলে।  

অভিযানে সহযোগিতা করেন গুমান মর্দন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান, আইডিএফ মৎস্য কর্মকর্তা রাব্বানী।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধু মৎস্য হেরিটেজ হালদায় কার্প জাতীয় মাছের ডিম ছাড়ার মৌসুম চলমান। এরই প্রেক্ষিতে মা মাছ রক্ষায় উপজেলা প্রশাসনের নিয়মিত অভিযানের অংশ হিসেবে টানা ৬ ঘণ্টার অভিযানে আনুমানিক ৩-৪ কেজি ওজনের ১টি মা-মাছ (রুই) উদ্ধার করা হয়। জীবিত মা মাছটি নদীতে অবমুক্ত করা হয়। এছাড়া অভিযানকালে ১টি বড়শি ও ২ হাজার মিটার ঘেরা জাল জব্দ করা হয়।  

তিনি বলেন, চলমান প্রজনন মৌসুমে মা মাছ রক্ষায় সবার সচেতনতা প্রয়োজন। এ বিষয়ে হালদা পাড়ের অধিবাসী ও সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করছি।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, মে ২৯, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।