ঢাকা, সোমবার, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৮ আগস্ট ২০২২, ০৯ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সুস্থ সমাজ ও দক্ষ জনশক্তি গড়তে মাদককে না বলুন: হেলাল আকবর চৌধুরী বাবর 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
সুস্থ সমাজ ও দক্ষ জনশক্তি গড়তে মাদককে না বলুন: হেলাল আকবর চৌধুরী বাবর  বক্তব্য দেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থসম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

চট্টগ্রাম: আন্তর্জাতিক মাদকবিরোধী দিবস উপলক্ষে নন্দনকানন ক্লাবের উদ্যোগে নন্দনকানন ২ নম্বর গলির মুখে মাদকবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (২৬ জুন) নন্দনকানন ক্লাবের সামির সাকির চৌধুরীর সভাপতিত্বে সামির বক্সের সঞ্চলনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক ও কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থসম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর।

 

তিনি বলেন, মাদক এক জটিল সমস্যার নাম। মাদকাসক্তি আধুনিক সভ্যতার ভয়ংকরতম রোগগুলোর অন্যতম। বিশ্বে অগণিত সফল জ্ঞানী, বুদ্ধিজীবী, সমাজের অনুরূপ সফল মানুষের জীবন ও পরিবার ধ্বংস হয়েছে মাদকের কারণে। দিনে দিনে এই সমস্যা আরো প্রকট হয়ে উঠছে। একটা পরিবারে একজন সদস্য মাদকাসক্ত হয়ে পড়লেই সেই পরিবারে নেমে আসে বিভীষিকাময় পরিবেশ। মাদককে ঘিরে যেসব সমস্যা তৈরি হয় সেটা একটা পরিবারকে বিপর্যয়ের দিকে ঠেলে নিয়ে যায়।

বর্তমানে আমাদের দেশে মিয়ানমার থেকে আসা ইয়াবা, ভারত থেকে আসা ফেনসিডিল অনেক যুবককে ধ্বংস করছে। তারা যখন এই নেশায় আসক্ত হয়ে পড়ে তখন এর খরচ জোগাতে সামাজিক অপরাধে লিপ্ত হয়ে পড়ছে, যার ফলশ্রুতিতে প্রজন্মকে রক্ষা করতে মাদককে বয়কট করতে হবে, মাদক ব্যবসায়ীকে সমাজচ্যুত করতে হবে। আধুনিক বাংলাদেশ বিনির্মাণ ও জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে মাদক নির্মূল অপরিহার্য।

এসময় উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মনোয়ার জাহান মনি, সৌরভ বিকাশ বড়ুয়া বিতান, এম কুতুবউদ্দিন চৌধুরী, শিবু প্রসাদ চৌধুরী, মো. তসলিম, পংকজ রায়, মোরশেদ আলম, কাজী দেলোয়ার হোসেন, শেখ রিয়াজুদ্দিন রাজু, মো. জাহেদ, মো. দেলোয়ার, সাব্বির চৌধুরী, তোফাজ্জেল হোসেন জিকো, আবু তাহের রানা, কামরুল হাসান, সৈয়দ হোসেন তুষার, রূপম সরকার, নূর মুনতাসীর সোহান, ফয়সাল কাদেরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa