ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভারতের স্টল 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ভারতের স্টল  ...

চট্টগ্রাম: বাংলাদেশের পর্যটক ও ব্যবসায়ীদের বিনিয়োগ আকর্ষণের লক্ষ্যে নগরের পলোগ্রাউন্ডে চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলায় (সিআইটিএফ) স্টল দিয়েছে ভারতীয় সহকারী হাই কমিশন।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরে স্টল উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম ও ভারতীয় সহকারী হাইকমিশনার ডা. রাজিব রঞ্জন।

 

এ সময় চেম্বার পরিচালক একেএম আকতার হোসেন, অহিদ সিরাজ স্বপন, অঞ্জন কুমার সেন, আলমগীর, তাহসিন জুনায়েদ, সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুবুল আলম বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গভীরতর হচ্ছে।

আমরা আশা করি, দ্বিপাক্ষিক সম্পর্ক আরও বাড়বে। আমরা চেষ্টা করবো ব্যবসা বাণিজ্য আরও গতিশীল করতে। প্রতিবেশী দেশ হিসেবে আমদানির পাশাপাশি আমরা রফতানি বাড়াতে চাই। পদ্মা সেতু আমাদের দ্বিপাক্ষিক বাণিজ্য জোরদার করবে। আমার বাবা বলতেন, যা নেই জগতে তা আছে ভারতে। এটাই হচ্ছে ইন্ডিয়া। বিশ লাখ দর্শক ক্রেতার সমাগম হয় এ বাণিজ্য মেলায়। আশাকরি ভারতের স্টলটি ভালো সাড়া পাবে৷ 

ডা. রাজিব রঞ্জন বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম বাণিজ্য মেলা সিআইটিএফ। বিশ লাখ দর্শক সমাগম হয় এ মেলায়। ভারতের পর্যটন, ব্যবসা ও বিনিয়োগবান্ধব পরিবেশ ইত্যাদি তুলে ধরতে আমরা একটি স্টল দিয়েছি। আমাদের সুযোগ দেওয়ায় চট্টগ্রাম চেম্বারের প্রতি কৃতজ্ঞতা জানাই। বন্দরনগরী চট্টগ্রাম ব্যবসা ও শিল্পের জন্য বিখ্যাত রিজিওনাল হাব। বাংলাদেশের লাইফলাইন। বাংলাদেশ ও ভারতের দ্বিপাক্ষিক সম্পর্ক দিন দিন বাড়ছে। পদ্মা সেতু শুধু পিপল কানেকটিভিটি বাড়াবে তা নয় ট্রেড কানেকটিভিটি, ইকোনমিক গ্রোথও বাড়াবে।

এ স্টলে ইকোনমিক ডিপ্লোমেসি অ্যান্ড স্টেটস ডিভিশন, ইনক্রেডিবল ইন্ডিয়া, ডিজিটাল ইন্ডিয়া, ইন্ডিয়া ব্রান্ড ইকুইটি ফাউন্ডেশন আইবিইএফ, আইটিইসি, ইইপিসি ইন্ডিয়া ইত্যাদি ডিপার্টমেন্টের সেবা ও কার্যক্রম তুলে ধরা হচ্ছে। সুযোগ রয়েছে বার কোড স্ক্যান করে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে রেজিস্ট্রেশনের সুযোগ।

এবারের বাণিজ্য মেলা ৮ জুলাই পর্যন্ত চলবে।

বাংলাদেশ সময়: ১২৩৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad