ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

অনলাইনে জুয়া খেলা, বিকাশে টাকা লেনদেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
অনলাইনে জুয়া খেলা, বিকাশে টাকা লেনদেন ...

চট্টগ্রাম: নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৪ জুয়াড়িকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।  তারা হলেন- মো. জাকির হোসেন (২৫), বিপ্লব দত্ত (২৮), রুবেল ধর (২৪) ও মো. মুনসুর (৩৩)।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) নুরুল আবছার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, নগরের পাঁচলাইশ থানার ষোলশহর রেলওয়ে স্টেশন সংলগ্ন গ্রীন ভ্যালি আবাসিক এলাকার জসিম কুলিং দোকানের ভেতরে জুয়াড়ি অবস্থান করে স্মার্ট মোবাইলের ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনাসহ বিকাশের মাধ্যমে জুয়ার টাকা লেনদেন করে আসছে। এমন গোপন সংবাদের সূত্র ধরে অভিযান চালিয়ে বুধবার (২৯ জুন) রাত সোয়া ৮টার দিকে মো. জাকির হোসেন ও বিপ্লব দত্ত গ্রেফতার করা হয়। অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ২টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ১৫ হাজার ৮৫ টাকা উদ্ধারসহ করা হয়।

তিনি জানান, নগরের পাঁচলাইশ থানাধীন ষোলশহর রেলওয়ে স্টেশনের উত্তর পাশে সালামের চায়ের দোকানের জুয়াড়ি অবস্থান করে স্মার্ট মোবাইলের ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে জুয়া খেলা পরিচালনাসহ বিকাশের মাধ্যমে জুয়ার টাকা লেনদেন করে আসছে। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (২৯ জুন) অভিযান চালিয়ে রুবেল ধর ও মো. মুনসুরকে গ্রেফতার করা হয়। অনলাইন জুয়া খেলা ও ই-ট্রানজেকশন কাজে ব্যবহৃত ২টি স্মার্ট মোবাইল ফোন এবং জুয়া খেলার নগদ ২ হাজার ৫৭০ টাকা উদ্ধার করা হয়।

আসামিরা স্মার্টফোনে ব্রাউজার থেকে জুয়ার ওয়েবসাইট ব্যবহার করে দীর্ঘদিন ধরে জুয়া খেলছেন জানিয়ে নুরুল আবছার জানান, টাকাগুলো লেনদেন হয় বিকাশের মাধ্যমে। মুঠোফোনে হোয়াটসঅ্যাপের মাধ্যমে জুয়ার বিষয়ে চ্যাট হয়। বাজির টাকা ডলারে রূপান্তরিত করে দলটি জুয়া খেলে। তারা অনলাইন বেটিংয়ের মাধ্যমে সমাজে সাইবার অপরাধ ছড়িয়ে দিচ্ছে। হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে পাঁচলাইশ থানায় মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ৩০ জুন, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa