ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

শেখ হাসিনার সরকার স্বাস্থ্যবান্ধব সরকার: হেলাল আকবর চৌধুরী বাবর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
শেখ হাসিনার সরকার স্বাস্থ্যবান্ধব সরকার: হেলাল আকবর চৌধুরী বাবর ...

চট্টগ্রাম: নগরের এনায়েত বাজারের সম্ভ্রান্ত শাহেদ আজগর ও রাশেদ আজগর পরিবারের পক্ষ থেকে এনায়েত বাজার জুবিলি রোডের এলাহি কমপ্লেক্সের দ্বিতীয় তলায় নাজমা সাত্তার ক্লিনিকের ফ্রি ক্লিনিক সেবা উদ্বোধন হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) বিকেল ৫টায় ক্লিনিকের স্বত্বাধিকারি ডা. ফয়সাল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক ও করোনা প্রতিরোধক বুথের উদ্ভাবক হেলাল আকবর চৌধুরী বাবর।

 

হেলাল আকবর চৌধুরী বাবর বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকার পাড়ায় মহল্লায় গ্রামগঞ্জে স্বাস্থ্যসেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্য প্রতিটি এলাকায় হাসপাতাল ক্লিনিক স্বাস্থ্যসেবা কেন্দ্র গড়ে তুলছেন। তাঁর পাশাপাশি সমাজের বিত্তবানরা যদি এভাবে চিকিৎসাসেবায় এগিয়ে আসেন তাহলে মানুষের হাতের নাগালেই পৌঁছে যাবে স্বাস্থ্য সেবা। উপকৃত হবে দেশের সাধারণ জনগণ। সুন্দর ও সমৃদ্ধ দেশ গড়তে এবং স্বাস্থ্যসেবাকে আরও উন্নত করতে সরকারের পাশাপাশি বিত্তবান ও সমাজ সচেতন মানুষ এভাবে এগিয়ে আসলে স্বাস্থ্য সেবা থেকে কেউ বঞ্চিত হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু বলেন, চিকিৎসা ক্ষেত্রে বর্তমান সরকারের যে সাফল্য তা ধরে রাখতে আমাদের এগিয়ে আসতে হবে। চিকিৎসা খাতকে উন্নত ও সাধারণ মানুষের জন্য সহজলভ্য করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। সরকারের পাশাপাশি এ ধরনের ব্যক্তিগত উদ্যোগ চিকিৎসা খাতে আরও সাফল্য বয়ে আনবে।

সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নিলু নাগ বলেন, দরিদ্র জনগোষ্ঠীর কথা চিন্তা করে প্রতিটি এলাকায় ফ্রি স্বাস্থ্যসেবা  ক্লিনিক গড়ে তোলা প্রয়োজন। তার জন্য বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

বক্তব্য দেন ডা. নওশাদ আহমেদ, পুষ্টিবিদ ডা. রেশমী ইসলাম। উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা নেজাম উল্লাহ, আবসার খান, মহানগর স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. সিরাজ, যুবলীগ নেতা শিবু প্রসাদ চৌধুরী, তৌহিদুল ইসলাম মিতু, সাংবাদিক মাহবুবুল আলম, আব্দুল মান্নান, আবদুস শুক্কুর, মাহমুদুল হক চুন্নু, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা জাহিদ হাসান সাইমুন, এনায়েত বাজার ওয়ার্ড ছাত্রলীগ নেতা নিয়াজ উদ্দীন তামিম প্রমুখ।
 
এ ক্লিনিকে প্রতি সপ্তাহে তিন দিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত দুইজন চিকিৎসক ও একজন পুষ্টিবিদের সমন্বয়ে ফ্রি চিকিৎসাসেবা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa