ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে রোগীর স্বজনকে মারধর: চিকিৎসকের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
চমেক হাসপাতালে রোগীর স্বজনকে মারধর: চিকিৎসকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম: লিফটে ওঠা নিয়ে এক রোগীর স্বজনকে মারধরের ঘটনায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালের এক চিকিৎসক ও লিফটম্যানের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে ভুক্তভোগীর স্ত্রী।

মঙ্গলবার (৫ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রট সরওয়ার জাহানের আদালতে এ মামলা দায়ের করেন ভুক্তভোগী রেজাউল ইসলামের স্ত্রী বিবি আয়েশা।

 

মামলায় অভিযুক্তরা হলেন, চমেক হাসপাতালের অর্থোপ্রেডিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মিজানুর রহমান ও লিফটম্যান রাজু।  

অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, গত ৩ জুলাই স্বামী-সন্তান ও স্বজনদের নিয়ে চমেক হাসপাতালে চিকিৎসাধীন ৯ মাসের অন্তঃসত্ত্বা ননদকে দেখতে যান মামলার বাদী। প্রথম তলা থেকে হেঁটে উঠলেও হাসপাতালে দ্বিতীয় তলায় সিঁড়িতে কাজ (উন্নয়ন কাজ) চলার কারণে দ্বিতীয় তলা থেকে লিফটে উঠার চেষ্টা করেন। এ সময় লিফটম্যান দরজা খুলে বলেন, ‘এটা শুধু চিকিৎসদের লিফট, এতে উঠা যাবে না’। অথচ ওই সময় লিফটে অনেক সাধারণ মানুষ ছিলেন। বিষয়টি লিফটম্যানকে বলার পর লিফটম্যান বাদীর স্বামী রেজাউল ইসলামকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। ভুক্তভোগী (রেজাউল) গালিগালাজ করার প্রতিবাদ করলে কিছু বুঝে ওঠার আগেই চিকিৎসক মিজানুর রহমানসহ অপর একজন অজ্ঞাতনামা ব্যক্তি ভুক্তভোগীকে নেটে হিঁচড়ে লিফটের ভিতরে নিয়ে যান। এ সময় লিফটম্যান রাজু এবং চিকিৎসক মিজানুর রহমান মিলে তাকে চড়-থাপ্পর মারতে থাকে। পরবর্তীতে ভুক্তভোগী প্রতিবাদ করলে চিকিৎসকের নির্দেশে লিফটম্যান ও অজ্ঞাত ১০/১২ জন মিলে জোরপূর্বক বাদীসহ ভুক্তভোগী ও তার স্বজনদের টেনে হিঁচড়ে চমেক হাসপাতালের ৫ম তলায় ৩২ নম্বর কক্ষে নিয়ে যান। সেখানে ভুক্তভোগী, বাদীসহ তাদের স্বজনদের নির্যাতন করেন। পরে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির পুলিশ এসে তাদের উদ্ধার করে।

মামলার বাদীর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর স্বজনদের ওপর হামলার ঘটনায় চিকিৎসক ও লিফটম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ঘটনাস্থল এবং আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে অজ্ঞাতনামা আসামিদেরকে শনাক্তপূর্বক ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোকে নির্দেশ দিয়েছেন আদালত।

আরও >>> চমেকে রোগীর স্বজনকে পেটালেন চিকিৎসক, উল্টো দিলেন মামলা

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa