ঢাকা, বুধবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৫ অক্টোবর ২০২২, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সম্প্রীতির দেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে জন্মাষ্টমী পালিত হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
সম্প্রীতির দেশে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে জন্মাষ্টমী পালিত হবে বক্তব্য দেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়।

চট্টগ্রাম: অসম্প্রদায়িক সম্প্রীতির বাংলাদেশে যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে জন্মাষ্টমী পালিত হবে উল্লেখ করে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, জন্মাষ্টমীর মহাশোভাযাত্রা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সফল করার লক্ষ্যে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।  

সোমবার (৮ আগস্ট) সকালে নগরের দামপাড়া সিএমপি কার্যালয়ে আসন্ন জন্মাষ্টমী উপলক্ষে মহাশোভাযাত্রা সফল করার লক্ষ্যে শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সঙ্গে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জন্মাষ্টমীর বর্ণাঢ্য মহাশোভাযাত্রা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে সিএমপি কর্তৃক গৃহীত পদক্ষেপ ও পালনীয় নির্দেশনা রয়েছে।  

সভায় বক্তব্য দেন জন্মাষ্টমী উদযাপন পরিষদ-বাংলাদেশ, কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী ও সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন। এ সময় সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ উপস্থিত ছিলেন জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য, সাধারণ সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, জন্মাষ্টমী শোভাযাত্রা কমিটির আহবায়ক মাইকেল দে, চট্টগ্রাম মহানগর জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি লায়ন দুলাল চন্দ্র দে, সাধারণ সম্পাদক লায়ন শংকর সেনগুপ্ত, কেন্দ্রীয় কমিটির নেতা সাধন ধর, লায়ন তপন কান্তি দাশ, প্রকৌশলী আশুতোশ দাশ, তাপস কুমার নন্দী, সুমন দেবনাথ, শ্রীপ্রকাশ দাশ অসিত, রতন আচার্য প্রমুখ। এ ছাড়াও জন্মাষ্টমী কেন্দ্রীয় কমিটি, চট্টগ্রাম মহানগর কমিটি, যুব কমিটি, মাতৃশক্তি পরিষদ, ছাত্র পরিষদ এবং চট্টগ্রাম মহানগরের আওতাধীন বিভিন্ন থানা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।  

পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুকুমার চৌধুরী বলেন, আসন্ন জন্মাষ্টমী উৎসব পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্য দিয়ে আগামী ১৮ আগস্ট থেকে জেএম সেন হলে অনুষ্ঠিত হবে। ওইদিন বিকেলে জেএম সেন হলের সভায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভার্চুয়াল বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে। ১৯ আগস্ট জন্মাষ্টমীর মহাশোভাযাত্রা আন্দরকিল্লা চত্বর থেকে সকাল ৯টায় শুরু হয়ে লালদীঘি, নিউমার্কেট, তুলসীধাম, বৌদ্ধমন্দির হয়ে আবার আন্দরকিল্লা এসে শেষ হবে। শোভাযাত্রায় বিপুলসংখ্যক মানুষের সমাগম ঘটবে।

জন্মাষ্টমী উৎসব সুন্দর ও সুষ্ঠুভাবে উদযাপনে প্রশাসনসহ সংশ্লিষ্টদের সহযোগিতা কামনা করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa