ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘দেশে হত্যার রাজনীতির ঘৃণ্য ইতিহাস তৈরি করেছে বিএনপি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
‘দেশে হত্যার রাজনীতির ঘৃণ্য ইতিহাস তৈরি করেছে বিএনপি’

 

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব সিআইপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ড শুধু একটি হত্যাকাণ্ডই নয়, একটি স্বাধীন, অসাম্প্রদায়িক জাতিকে পরাধীন ও সাম্প্রদায়িক করার পাশবিক চক্রান্তও বটে। বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারী হতে হত্যাকাণ্ড বাস্তবায়নকারী পর্যন্ত সবাই অপরাধী, সবাই মুজিব হন্তারক।

জিয়াউর রহমান পনের আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের মূল কুশীলব এবং তার পুত্র তারেক রহমান একুশে আগস্ট গ্রেনেড হামলার মূল এর পরিকল্পনাকারী। অর্থাৎ বিএনপি এদেশে হত্যার রাজনীতির ঘৃণ্য ইতিহাস তৈরী করেছে এবং তারা এখনও সে ধারাকে বজায় রাখতে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) সাতকানিয়া সদর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন।  

তিনি বলেন, আন্দোলনের নামে দেশে অরাজকতা সৃষ্টি করে মানুষ খুন করা তাদের রাজনৈতিক উদ্দেশ্য। এসব ষড়যন্ত্র যাতে শক্ত হাতে দমন করতে সকলকে সজাগ দৃষ্টি রাখতে হবে।  

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাসিমুল করিম শিকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হারুনুর রশিদের  সঞ্চালনায় শোকসভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মাস্টার ফরিদুল আলম, মৃদুল দাশ, পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, জসিম উদ্দীন, সদর ইউনিয়ন এর চেয়ারম্যান সেলিম উদ্দীন, সাইদুর রহমান দুলাল, আইয়ুব চৌধুরী, নাজিম উদ্দীন, মুজিবুর রহমান, মোরশেদ আলম দুলু, সাইফুল ইসলাম সুমন, নবাব মিয়া রকিব, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী, জেলা ছাত্রলীগের সহ সভাপতি কে এম পারভেজ, এস কে নুর রুবেল, আরিফুর রহমান, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ এহসানুল করিম, আনিসুর রহমান, আহাদুল ইসলাম জাবেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।