ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে শেষ হলো সামার টেক ফেস্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটিতে শেষ হলো সামার টেক ফেস্ট ...

চট্টগ্রাম: বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে আয়োজিত সামার টেক ফেস্টের সেমিনার শেষ হয়েছে।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে শেষ হয় তিন দিনব্যাপী সামার টেক ফেস্ট-২০২২ এর সেমিনার।

সেমিনার ছাড়াও ওয়েবিনার, প্রোগ্রামিং কনটেস্ট, সফটওয়্যার প্রজেক্ট প্রদর্শনী, আইডিয়া কনটেস্ট, ফুড ফেস্টসহ বিভিন্ন আয়োজনে বিভাগের ছাত্র-ছাত্রীরা ব্যস্ত সময় পার করেছেন।  

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. এএফএম আওরঙ্গজেব।

 

তিনি বলেন, উৎসব সবসময় আনন্দময়, আর সেই উৎসব যদি হয় আপনাকে প্রতিযোগিতাময় এই বিশ্বে একজন দক্ষ মানবসম্পদ হিসেবে তৈরি করার, তাহলে তো সেটা আরো বেশি আনন্দময়। বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের তিন দিনব্যাপী আয়োজনের মাধ্যমে এই বিভাগের ছাত্র-ছাত্রীদের আগামী দিনে উন্নত বাংলাদেশ গড়ার যে লক্ষ্য তা পূরণে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে। আমি দেখেছি এই অনুষ্ঠানে রিসোর্স পারসন ও বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোক্তা হিসেবে আমাদের অনেক প্রাক্তন ছাত্র-ছাত্রী সংযুক্ত হয়ে সহযোগিতা করেছে, যা আমাদের জন্য গর্বের বিষয়। আমি আশা করবো আগামী দিনে এই বিভাগের ছাত্র-ছাত্রীরা এ ধারাবাহিকতা অব্যাহত রাখবেন।

বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. সালাহউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও প্রভাষক সাবরিনা জাহান মাইশার সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. নুরুল আবছার, মো. মঞ্জুর আলম, শামসুন্নাহার সোমা, মুনমুন বিশ্বাস, ফেরদৌস আরা, অভিজিৎ পাঠক, সামার টেক অনুষ্ঠানের আহ্বায়ক শুভাশীষ ঘোষ, বৃষ্টি রায় চৌধুরী, আবদুল ওয়াহাব, মো. আসাদ্দুজ্জামান, মো. মিজানুর রহমান প্রমুখ।

বিভিন্ন পর্বে বক্তব্য দেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. কৌশিক দেব, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আনোরুল আজিম আরিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. আতিকুর রহমান আহাদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. আবু নওশাদ চৌধুরী, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের ফার্মেসি বিভাগের শিক্ষক ড. তালহা বিন ইমরান।

সফটওয়্যার প্রদর্শনীতে টিম ডিভেগারের কনভেনশন হল প্রথম স্থান, টিম ই-ফার্মাসের অ্যাগ্রিকালচারাল প্রোডাক্ট সেলিং দ্বিতীয় স্থান এবং ইনভেনটেশনের ভ্রমণ বাংলা তৃতীয় স্থান, জব এক্সিবিশান অটোমেটিক এয়ার ফ্রেশনার সিস্টেম এবং আইডিয়া শেয়ার কনটেস্টে ইজি বাস অ্যান্ড সেইফটি সিস্টেম চ্যাম্পিয়ন, এগ শেল টু এগ শেল পাওডার সিস্টেম প্রথম রানার আপ, সাইন্টেফিক কিবোর্ড দ্বিতীয় রানার আপ হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।