ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মাছে ক্ষতিকর রং মিশিয়ে বিক্রি, লাখ টাকা জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২২
মাছে ক্ষতিকর রং মিশিয়ে বিক্রি, লাখ টাকা জরিমানা 

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলায় মাছে ক্ষতিকর রং মিশিয়ে বিক্রির অভিযোগে তিন মাছ ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও এক ব্যবসায়ীকে আটক করা হয়।

 

রোববার (৪ সেপ্টেম্বর) বিকেল ৩ টার দিকে হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের সরকারহাট বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

জানা গেছে, ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪২ ধারায় মুহুরির হাটের মো. মিজানকে ৩০ হাজার টাকা, গুমান মর্দ্দন বাজারের মো: জাহাঙ্গীরকে ৩০ হাজার টাকা ও চারিয়া মির্জাপুর বাজারের মো: রফিককে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিদুল আলম বাংলানিউজকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং তাৎক্ষণিক একজন ব্যবসায়ীকে আটক করা হয়। অভিযানের তথ্য পেয়ে অপর ব্যবসায়ীরা পালিয়ে যায়। তবে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্যের সহযোগিতায় অপর ব্যবসায়ীদের আটক করা হয়।  

তিনি আরও বলেন, খাদ্যে ভেজালের বিষয়ে সবার সচেতন হওয়া জরুরি। এ ধরনের কোনো ঘটনা চোখে পড়লে তাৎক্ষণিক আমাদের জানানোর অনুরোধ করছি। সবার জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করুন।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২২ 
বিই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।