ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউর অ্যাডমিশন ফেস্টিভ্যালে ভর্তিচ্ছুদের ভিড়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
সিআইইউর অ্যাডমিশন ফেস্টিভ্যালে ভর্তিচ্ছুদের ভিড় অ্যাডমিশন ফেস্টিভ্যালে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

চট্টগ্রাম: পরীক্ষার হলরুম থেকে বেরিয়ে মাকে জড়িয়ে ধরলেন সাদিয়া সুলতানা। হালিশহর এ ব্লকের বাসিন্দা তিনি।

যেন চোখে মুখে উচ্ছ্বাসের ঢেউ। বললেন, ‘চান্স হয়ে যাবে মা।
পরীক্ষা ভালো হয়েছে। সাক্ষাৎকার পর্বে সবগুলো প্রশ্নের জবাব দিতে খুব বেশি সময় গড়ায়নি। স্যাররা খুবই খুশি হয়েছেন। ’

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউ) রোববার (৪ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপি অটাম সেমিস্টারের অ্যাডমিশন ফেস্টিভ্যাল। উৎসবের প্রথম দিনেই সকালে নগরের জামালখান ক্যাম্পাসে আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ভর্তি পরীক্ষা।  

এতে চট্টগ্রামের বিভিন্ন কলেজ ছাড়াও শহর এলাকার আশপাশের উপজেলা এবং পার্বত্য এলাকার অনেক ছাত্র-ছাত্রীদের সদলবলে পরীক্ষায় অংশ নিতে দেখা যায়।  

সকালে বেলুন উড়িয়ে অ্যাডমিশন ফেস্টিভ্যাল উদ্বোধন করেন সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী। পরে শিক্ষার্থীদের পরীক্ষার হলরুমগুলো ঘুরে দেখেন তিনি।  

এ সময় উপাচার্য বলেন, সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করেই সিআইইউ উচ্চশিক্ষার কার্যক্রম পরিচালনা করছে। সৃজনশীলতা, দক্ষতা ও জ্ঞানের পরিধি বাড়ানোর মাধ্যমে ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রীরা ভবিষ্যতে সমাজকে আলোকিত করবে এমনটা আশাবাদ আমার।  

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উৎসবের আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার, চার স্কুলের (অনুষদের) ডিন- অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ, সহকারি অধ্যাপক ড. মোহাম্মদ বেলায়েত হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, রেজিস্টার আনজুমান বানু লিমা প্রমুখ।  

কর্তৃপক্ষ জানান, দুই দিনব্যাপী এবারের আয়োজনে থাকছে ক্যারিয়ার ডেভেলপমেন্ট প্রোগ্রাম, ইন্টারেকশন উইথ ফ্যাকাল্টি অ্যান্ড স্টাফ, ক্যাম্পাস ট্যুর, ক্যারিয়ার আড্ডা, স্কলারশীপ, বিদেশের বিভিন্ন খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রম, ক্লাব কার্যক্রমসহ অনেক কিছু।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল’ প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। ১৩ সেপ্টেম্বর অটাম সেমিস্টারের দ্বিতীয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।