ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিটুপি ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২২
পিটুপি ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সমঝোতা স্মারক স্বাক্ষরিত  পিটুপি ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত 

চট্টগ্রাম: পিটুপি ও চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। নগরের জামাল খান রোডে অবস্থিত সিআইউর বোর্ড রুম কার্যালয়ে স্বাক্ষরিত এই চুক্তির ফলে চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীরা পিটুপির সিআরএম, সেলস, ব্র্যান্ড, মার্কেটিং এবং ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন ডিপার্টমেন্টে ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন।

 

তাদের মধ্যে যারা ভালো করবেন তারা পিটুপিতে জব করারও সুযোগ পাবেন। পিটুপি হবে তাদের জন্য ধারাবাহিকভাবে জ্ঞান অর্জনের প্রতিষ্ঠান।

এছাড়া পিটুপির এমপ্লয়িরা সিআইইউ থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ করতে পারবেন। দুই পক্ষের আলোচনার ভিত্তিতে পিটুপির এমপ্লয়িদের জন্য উচ্চতর ডিগ্রি বা স্টাডি করার সুযোগ তৈরি করে দেয়া হবে।

পিটুপির পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোস্তফা আশরাফুল ইসলাম আলভী ও সিআইউর রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সম্মতিতে স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন পিটুপির চেয়ারম্যান সাদমান সাইকা সেফা, প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ ফাহিম, সেলস্, মার্কেটিং এবং কমিনিউকেশন এর কনসালন্ট্যান্ট মোহাম্মদ হাসান, ম্যানেজার (মানবসম্পদ ব্যবস্থাপনা) আমিনুল হাসান, সিআইইউ বিজনেস স্কুলের ডিন প্রফেসর ড. সৈয়দ মনজুর কাদের, স্কুল অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন প্রফেসর ড. মো. রেজাউল করিম, স্কুল অফ লিবেরাল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্স এর ডিন ও সহযোগী প্রফেসর ড. শাহ্‌ আহমেদ, সিআইউ ডিরেক্টর ক্যারিয়র প্লানিং অ্যান্ড প্লেসমেন্ট কাউন্সিলিং সরকার কামরুল মামুনসহ বিভিন্ন বিভাগের প্রফেসর ও অ্যাডমিনিস্ট্রেটিভ কর্মকর্তারা। সমঝোতা স্বারক স্বাক্ষরিত হওয়ার পর পিটুপি, সিআইউ এর কর্মকর্তাগণদের ধন্যবাদ জানান।  

নির্মাণশিল্পের সবকিছু একই ছাদের নিচে এনে ২০১৩ সালে যাত্রা শুরু করে পিটুপি। পিটুপির রয়েছে নিজস্ব ডিজাইন ও নিজস্ব কনস্ট্রাকশন টিম। আছে নিজস্ব রড, সিমেন্ট, ব্রিকস, রেডিমিক্সের মতো কনস্ট্রাকশন ম্যাটেরিয়াল। টাইলস, স্যানিটারি, লাইট, ফার্নিচার, হার্ডওয়্যারসের মতো- যাবতীয় ফিনিশ ম্যাটেরিয়ালসও আছে একই ছাদের নিচে। ৭০+ ইঞ্জিনিয়ার-আর্টিটেক্ট নিয়ে পিটুপি এখন একটি পরিপূর্ণ রিয়াল এস্টেট প্রতিষ্ঠান। যাদের অভিজ্ঞতা ও নিষ্ঠায় পিটুপি পারছে নির্দিষ্ট সময়ের আগেই প্রজেক্টের নির্মাণকাজ সম্পন্ন করতে।

এছাড়াও পিটুপি’র রয়েছে- পিটুপি ফার্নিচার, পিটুপি ইভেন্টস, পিটুপি ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনস লিমিটেড, উইকন প্রপার্টিজ লিমিটেড, প্রিমিয়াম ক্লোদিং ব্র্যান্ড স্ট্রাইপ ও পিটুপি ৩৬০।

অন্যদিকে, নগরের জামাল খান রোডে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে সিআইইউ অনন্য। কারণ, এটি চট্টগ্রামে আন্তর্জাতিক সেটআপ এবং বিশ্বমানের সুবিধাসহ মানসম্পন্ন শিক্ষা প্রদান করে আসছে।

বর্তমানে সিআইইউর স্কুল অব বিজনেস, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল' প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক বিষয়।

ইউনিভার্সিটির ফ্যাকাল্টিগণ দেশ-বিদেশের স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে ডিগ্রি অর্জন করে নিয়মিত গবেষণা কার্যক্রম পরিচালনা করছেন। তাদের গবেষণা ও গবেষণার ফলাফল–লব্ধ নিবন্ধ ও আর্টিকেল জাতীয় এবং আন্তর্জাতিক একাডেমিক জার্নালে ব্যাপকভাবে প্রকাশ করে এবং জাতীয় ও আন্তর্জাতিক সম্মেলনে যোগ দেন। অ্যালপার ডগার (এডি) সায়েন্টিফিক ইনডেক্স র‌্যাংকিং-২০২২ এ সিআইইউর ৯ জন শিক্ষক স্থান পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।