ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দেশে আইনের শাসন ও গণতন্ত্র নেই: ডা. শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
দেশে আইনের শাসন ও গণতন্ত্র নেই: ডা. শাহাদাত 

চট্টগ্রাম: দেশে আইনের শাসন ও গণতন্ত্র নেই, শুধু এক দলীয় শাসন আছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম আদালতে হাজিরা শেষে এই মন্তব্য করেন।

 

ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে গণতন্ত্র না থাকার কারণে দেশের জনগণ তাদের অধিকার হারিয়ে ফেলেছে। দেশে গণতান্ত্রিক সরকার না থাকায়, আইনের শাসনও নেই।

বিশ্ব গণতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম নেই। এটি একটি স্বাধীন রাষ্ট্রের জনগণের জন্য লজ্জাজনক। বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। তারা জনগণের ভোট ডাকাতি করে জোর করে ক্ষমতায় বসে আছে। বিরোধী দলের নেতাকর্মীরা মামলা-হামলা নির্যাতনের শিকার হচ্ছে। জনগণের অধিকার নিয়ে রাজপথে নামলেই সরকার বিএনপির নেতা কর্মীদের বিরুদ্ধে হামলা চালিয়ে নির্যাতন নিপীড়ন করে। দেশে মানবতা নেই, মানবিকতা নেই, আছে শুধু নির্যাতন-নিষ্পেষণ।  

এ সময় আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মফিজুল হক ভুঁইয়া, অ্যাডভোকেট তারেক আহমেদ, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট এরফান ও অ্যাডভোকেট জায়েদ বিন রশিদ প্রমুখ ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।