ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাজেদা চৌধুরী মৃত্যুর পরেও চিরঞ্জীব থাকবেন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২
সাজেদা চৌধুরী মৃত্যুর পরেও চিরঞ্জীব থাকবেন সৈয়দা সাজেদা চৌধুরী

চট্টগ্রাম: জাতীয় সংসদের উপনেতা বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বীর মুক্তিযোদ্ধা, দল ও দেশের দুঃসময়ের কাণ্ডারী সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন।  

এক শোক বার্তায় তাঁরা বলেন, জাতি ও সংগঠনের দুঃসময়ে অনন্য ভূমিকায় কঠিন ও গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে সৈয়দা সাজেদা চৌধুরী চিরস্মরণীয় হয়ে থাকবেন।

১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বিপন্ন আওয়ামী লীগ পুনর্গঠনে সাহসী অবদান রেখেছিলেন। ওই সময় তিনি দলের সাধারণ সম্পাদক হিসেবে ঐতিহাসিক দায়িত্ব পালন করেন।
 

সর্বোপরি বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনাকে ১৯৮১ সালে দলের সভাপতি এবং তাঁর স্বদেশ প্রত্যাবর্তনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। এমন একজন বড় মাপের নেতা আজ খুঁজে পাওয়া অনেকখানি দুরূহ। তাঁর মৃত্যুতে যে শূন্যতার সৃষ্টি হলো তা কখনো পূরণ হবে না। একজন সফল রাজনীতিক হিসেবে এবং বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে যে রাজনৈতিক কুশলতা ও সৃজনশীল ভূমিকা রেখেছিলেন তা থেকে আমাদের অনেক কিছু শিখে নিতে হবে।  

শোকবার্তায় সৈয়দা সাজেদা চৌধুরীর রুহের মাগফেরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।