ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রাজনীতি করেছি জামায়াত-শিবিরের সন্ত্রাস মোকাবেলা করে: পেয়ারুল ইসলাম 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
রাজনীতি করেছি জামায়াত-শিবিরের সন্ত্রাস মোকাবেলা করে: পেয়ারুল ইসলাম  বক্তব্য দেন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম।

চট্টগ্রাম: জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, নির্বাচিত হলে চট্টগ্রামের মন্ত্রী, সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় সরকারের সব স্তরের জনপ্রতিনিধিদের নিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কাজ করে যাব। ‘গ্রাম হবে শহর’ মাননীয় প্রধানমন্ত্রীর এই ভিশন বাস্তবায়ন ত্বরান্বিত করতে চট্টগ্রাম জেলা পরিষদকে মডেল জেলা পরিষদ হিসেবে গড়ে তুলবো।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম পুরাতন রেল স্টেশনে জেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় মহানগর, উত্তর, দক্ষিণ জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।  

এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাহতাবউদ্দিন চৌধুরী।

 

বক্তব্য দেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক এমএ সালাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান প্রমুখ। উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর, দক্ষিণ ও মহানগর আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

পেয়ারুল ইসলাম বলেন, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান যারা দলীয় মনোনয়ন চেয়েছিলেন তারা প্রত্যেকে যোগ্য, সিনিয়র  এবং আওয়ামী লীগের ত্যাগী নেতা। চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতিতে তাদের অবদান আছে। তাদের মধ্য থেকে আমাকে মনোনীত করায় মাননীয় সভানেত্রী এবং মনোনয়ন বোর্ডের সদস্যদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। নির্বাচিত হওয়ার পর মনোনয়ন প্রত্যাশী সব নেতাকে সঙ্গে নিয়ে কাজ করবো।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নৃশংসভাবে হত্যার পর স্কুলে পড়া অবস্থায় প্রতিবাদ করতে রাজপথে নামি। এখনো আছি জাতির পিতার আদর্শের পতাকা তলে। জীবনের গুরুত্বপূর্ণ সময় রাজনীতি করেছি একাত্তরের পরাজিত শক্তি জামায়াত-শিবিরের সন্ত্রাস, নৈরাজ্য মোকাবেলা করে।  যতদিন বাঁচি জাতির পিতার আদর্শ বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে কাজ করে যাব।  

তিনি বলেন, একসময় চট্টগ্রাম কোনো উন্নয়ন হয়নি। জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নেওয়ার পর উন্নয়ন অবকাঠামোতে এই বন্দর নগরীর চেহারা পাল্টে গেছে। পরিকল্পিত উন্নয়নের ফলে চট্টগ্রামের মানুষের জীবনধারায় আমূল উন্নতি সাধিত হয়েছে।  

তিনি চট্টগ্রাম জেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও প্রশাসক এমএ সালামকে সঙ্গে নিয়ে তাঁর উন্নয়ন পরিকল্পনার সঙ্গে সমন্বয় রেখে জেলা পরিষদকে আদর্শ প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ঘোষণা দেন।  

বীর মুক্তিযোদ্ধা মাহতাবউদ্দিন চৌধুরী বলেন, জেলা পরিষদগুলোকে বিএনপির সময় থেকে অকোজো করে রাখা হয়। আমাদের দল ক্ষমতায় আসার যোগ্য ব্যক্তিদের প্রশাসক ও চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়ে শক্তিশালী স্থানীয় সরকার কাঠামো গড়ে তোলা হয়। নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে জেলা পরিষদ পরিচালিত হওয়ায় এর মাধ্যমে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।  আমাদের দলের মনোনীত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম চট্টগ্রাম  জেলা পরিষদের মাধ্যমে সরকার ভিশন বাস্তবায়নে ভূমিকা রাখতে পারবেন। তাকে বিজয়ী করার জন্য দলীয়ভাবে আমরা ঐক্যবদ্ধ।

এমএ সালাম বলেন, এটিএম পেয়ারুল ইসলাম আমাদের দল এবং নেত্রীর মনোনীত প্রার্থী। তিনি তুখোড় ছাত্রনেতা ছিলেন। এখন আওয়ামী লীগ নেতা। তাঁকে নির্বাচনে বিজয়ী করতে আমরা সবাই ভোট চাইতে মাঠে নামব। চট্টগ্রাম জেলা পরিষদের মাধ্যমে  চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমিও তাকে সহায়তা করব।

মফিজুর রহমান বলেন, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান পদে এটিএম পেয়ারুল ইসলাম যোগ্য প্রার্থী। তিনি রাজনীতির প্রতিটি ধাপে যোগ্যতার পরিচয় দিয়ে এসেছেন। তিনি জেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে সফল হবেন।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।