ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পিটুপি’র সিএফও হিসেবে যোগ দিলেন মুহাম্মদ সরফরাজ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
পিটুপি’র সিএফও হিসেবে যোগ দিলেন মুহাম্মদ সরফরাজ ...

চট্টগ্রাম: করপোরেট প্রতিষ্ঠান পিটুপি’র প্রধান আর্থিক কর্মকর্তা (সিএফও) হিসেবে যোগ দিয়েছেন মুহাম্মদ সরফরাজ (এফসিসিএ, এসিএ, সিপিএ, চার্টার্ড এমসিএসআই, আইটিপি, এলএলবি)।  

এর আগে তিনি বিভিন্ন পদে অনেক প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করেছেন।

বিশেষ করে আফগানিস্তানে ব্র্যাকের হেড অব ইন্টারনাল অডিট, জাতিসংঘের অধীনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক্সিকিউটিভ অ্যাসিস্ট্যান্ট (বাজেট অ্যান্ড ফাইন্যান্স), সুপার স্টার গ্রুপে ইন্টারন্যাল অডিটের ম্যানেজার, শান্তা গ্রুপে ফাইন্যান্স ম্যানেজার হিসেবে কাজ করেছেন। এছাড়া জামান অ্যান্ড কোম্পানির সিনিয়র অডিটর হিসেবেও কাজ করেছেন তিনি।

তিনি যুক্তরাজ্যের ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস ইন ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (আইসিএইডব্লিউ) থেকে ‘এসিএ’ সম্পন্ন করেন। যুক্তরাজ্যের অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফিকেট অ্যাকাউন্ট্যান্ট (এসিসিএ) থেকে ফাইন্যান্স, অ্যাকাউন্টিং, ট্যাক্স অ্যান্ড অডিটের ওপর এফসিসিএ করেন। সার্টিফাইড পাবলিক অ্যাকাউন্ট্যান্ট আয়ারল্যান্ড থেকে পাবলিক ফাইন্যান্সের ওপর সিপিএ করেন। অক্সফোর্ড ব্রুকস ইউনিভার্সিটি থেকে অ্যাপ্লায়েড অ্যাকাউন্টিং এর ওপর করেন বি.এসসি।

এছাড়াও তিনি ক্যামব্রিজের ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি) থেকে অ্যাডভান্স ইকোনোমিক্সের ওপর এবং যুক্তরাজ্যের ডেলয়েট থেকে ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রিপোর্টিং স্ট্যান্ডার্ড (আইএফআরএস) অ্যাপ্লিকেশনের ওপর প্রশিক্ষণ নেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২২
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।