ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

বিভিন্ন স্টেশনে রেলওয়ে পুলিশের জনসচেতনতা কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বিভিন্ন স্টেশনে রেলওয়ে পুলিশের জনসচেতনতা কার্যক্রম

চট্টগ্রাম: চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, ট্রেন ভ্রমণে অজ্ঞান পার্টি ও মলম পার্টি হতে সতর্ক হওয়ার, রেলক্রসিং ও রেললাইন পারাপার, ট্রেনের ছাঁদে ভ্রমণ বন্ধে জনসচেতনতামুলক বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করেছে রেলওয়ে পুলিশ।  

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে চট্টগ্রাম রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী নির্দেশনায় চাঁদপুর রেলওয়ে স্টেশন, হাজিগঞ্জ রেলওয়ে স্টেশন, কুমিল্লা রেলওয়ে স্টেশনে, ফেনী রেলওয়ে  স্টেশনে, চৌমুহনী রেলওয়ে স্টেশন এবং লাকসাম রেলওয়ে স্টেশন এলাকায়  জনসচেতনতামুলক বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

সভায় স্টেশন সংলগ্ন এলাকার মানুষ, রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, স্থানীয় দোকানদার, রেলওয়ে নিরাপত্তা বাহিনী এবং স্টেশনে আগত ট্রেনের জন্যে অপেক্ষমান যাত্রীরা উপস্থিত ছিলেন।

সভায় রেললাইন ও রেলক্রসিং দেখে শুনে পারাপার হতে, ফুটওভার ব্রীজ ব্যবহার করতে এবং খেলাচ্ছলে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ না করতে উপস্থিত সকলকে অনুরোধ করা হয়। এছাড়াও পাথর নিক্ষেপের কুফল, ভয়াবহতা ও পাথর নিক্ষেপ আইনগত অপরাধ, পাথর নিক্ষেপের শাস্তি এবং মাদকদ্রব্য সেবনের ভয়াবহতা সম্পর্কে অবহিত করা হয়। এসময় ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে উপস্থিত সকলের সহযোগিতা চাওয়া হয়।

এছাড়াও প্রতিদিন প্লাটফর্মে দাড়াঁনো অবস্থায় সকল ট্রেনের যাত্রীদের ট্রেন ভ্রমণের সময় অপরিচিত কারো কাছ থেকে কোন কিছু না খাওয়ার জন্য হেঁটে হেঁটে মাইকিং করে পরামর্শ প্রদান করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ হাছান চৌধুরী বাংলানিউজকে বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বন্ধে, মাদকদ্রব্য সেবন রোধে  এবং রেলক্রসিং ও রেললাইন পারাপারে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন স্টেশনে জনসচেতনতামুলক বিট পুলিশিং কার্যক্রম পরিচালিত হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ৪ অক্টোবর, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa