ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নগরে হোটেল রেস্তোরাঁয় অভিযান, লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২২
নগরে হোটেল রেস্তোরাঁয় অভিযান, লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: নগরের বিভিন্ন এলাকায় হোটেল রেস্তোরাঁয় অভিযান চালিয়ে ১ লাখ ৫  হাজার টাকা জরিমানা আদায় করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।  

শনিবার (৮ অক্টোবর) সকালে জামালখান এলাকায় কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারি কমিশনার (ভূমি) উমর ফারুক, সরাইপাড়া, পাহাড়তলী এলাকায় বাকলিয়া সার্কেল ভূমি অফিসের সহকারি কমিশনার (ভূমি) এস এম এন জামিউল হিকমা ও নগরের লালখানবাজার, ওয়াসা, খুলশি, বায়েজিদ এলাকায় জেলা প্রশাসকের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মামুন পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

 

কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বাংলানিউজকে বলেন, হোটেল-রেস্তোরাঁর নিবন্ধন, খাবারের গুণগতমান ও সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে নগরের জামালখান এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত, পরিবেশন, পঁচা ও মেয়াদোত্তীর্ণ খাবার পরিবেশনের উদ্দেশ্যে সংরক্ষণ, নর্দমার পাশে রান্না ঘর স্থাপন এবং লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়েছে।

 

তিনি আরও বলেন, জামালখান ছাড়াও নগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। এতে বিভিন্ন অসঙ্গতি পাওয়ায় কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এসময় সাধারণ জনগণের কথা বিবেচনা করে এ ধরনের অভিযান অব্যাহত রাখা হবে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।