ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই হাসপাতালের সঙ্গে জাপানের টি-আইসিইউ’র সমঝোতা সই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
দুই হাসপাতালের সঙ্গে জাপানের টি-আইসিইউ’র সমঝোতা সই

চট্টগ্রাম: চিকিৎসা শিক্ষার আধুনিকায়নে ও উন্নতর চিকিৎসা সেবা নিশ্চিতকরণ লক্ষ্যে জাপানের টি-আইসিইউ কোম্পানির সঙ্গে (T-ICU Co. Ltd.) এবং মেরিন সিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মেডিক্যাল সেন্টার হাসপাতালের সঙ্গে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।  

সম্প্রতি এ নগরের একটি রেস্টুরেন্টে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

এসময় সমঝোতা স্মারক চুক্তিতে স্বাক্ষর করেন মেরিন সিটি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পক্ষে উপদেষ্টা ও পরিচালক ডা. মোহাম্মদ শরীফ ও অধ্যক্ষ অধ্যাপক ডা. সুযত পাল এবং মেডিক্যাল সেন্টার হাসপাতালের পক্ষ থেকে ব্যবস্থাপনা পরিচালক ডা. মো. মনিরুজ্জামান ও জাপানের টি-আইসিইউ কোম্পানির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রধান পরিচালনা কর্মকর্তা কোজি ওড়া।

সংশ্লিষ্টদের দাবি, এ চুক্তির মাধ্যমে জাপানের স্বনামধন্য বিশেষজ্ঞ চিকিৎসকগণ বিভিন্ন পরামর্শ দানের মাধ্যমে আইসিইউ সংশ্লিষ্ট সকল ডাক্তার ও নার্সদের নিয়মিত প্রশিক্ষণ প্রদান করবেন।

এতে আইসিইউ পরিসেবার মান উন্নয়ন হবে।

সভায় সভাপতিত্ব করেন ডা. মো. মনিরুজ্জামান। এতে জাপানের পক্ষ থেকে টি-আইসিইউ এর বিশেষজ্ঞ চিকিৎসক সহযোগী অধ্যাপক ডা. ইয়োশিহিকো কনোইকে ও প্রধান পরিচালন কর্মকর্তা কোজি ওভা সহ অন্যান্য কর্মকর্তাগণ অংশ নেন।  

এসময় মেরিন সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউ বিভাগের নানা দিক তুলে ধরেন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. রঞ্জন কুমার নাথ, শুভেচ্ছা বক্তব্য রাখেন উপদেষ্টা ও হাসপাতাল পরিচালক ডা. মোহাম্মদ শরীফ, অধ্যক্ষ অধ্যাপক ডা. সুযত পাল, উপদেষ্টা ও পরিচালক অধ্যাপক ডা. মোহাম্মদ মুজিবুল হক খান, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি ও হাসপাতালের পরিচালক মাহবুবুল আলম, পরিচালক ও শিল্পপতি মো. আব্দুস সালাম, অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত, অধ্যাপক ডা. আকবর হোসেন ভূঁইয়া, অধ্যাপক ডা. শাহানারা চৌধুরী, ওজিএসবি সভাপতি অধ্যাপক ডা. কামরুনো কন্য, অধ্যাপক ডা. এস এম অধ্যাপক ডা. বাসনা মুহুরী, পরিচালক ডা. এ এস এস মাহমুদ ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. প্রণয় দত্ত।  

সমঝোতায় মধ্যস্থতাকারী হিসেবে উপস্থিত ছিলেন উপদেষ্টা ও চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ডীন অধ্যাপক ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।  

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।