ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হযরত হামজা জামে মসজিদ মার্কেট হস্তান্তরের প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
হযরত হামজা জামে মসজিদ মার্কেট হস্তান্তরের প্রতিবাদে মানববন্ধন ...

চট্টগ্রাম: নগরের পাঁচলাইশ থানাধীন হামজারবাগ এলাকার ঐতিহ্যবাহী হযরত হামজা (খাঁ.) জামে মসজিদ মার্কেট অবৈধভাবে হস্তান্তরের প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয়রা।  

শুক্রবার (৪ নভেম্বর) দুপুরে জুমার নামাজের পরে মসজিদের সামনের রাস্তায় সচেতন এলাকাবাসীর ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ২শ বছরের ঐতিহ্যবাহী হযরত হামজা (খাঁ.) জামে মসজিদ মার্কেট কোনো ধরনের নিয়ম না মেনে হস্তান্তরের পাঁয়তারা চলছে। এলাকাবাসীর জমিতে বিন্দু বিন্দু শ্রম-ত্যাগের সম্মিলন আজকের সুবিশাল হামজা খাঁ মসজিদ।

যে মসজিদ মার্কেটের আয় দিয়ে মসজিদ চলবে, সে মার্কেট ব্যক্তিস্বার্থে কোনো ধরনের পত্রিকায় বিজ্ঞাপন ছাড়া, টেন্ডার ছাড়া, এলাকাবাসীর মতামত ছাড়া অবৈধভাবে মার্কেট হস্তান্তর করা যাবে না। বহিরাগতরা শোডাউন দিয়ে এলাকাবাসীকে ভয় দেখাচ্ছে।  

স্থানীয় কাউন্সিলরের নির্দেশে এলাকাবাসীর মত উপেক্ষা করে এই প্রক্রিয়া চলছে বলেও অভিযোগ তাদের। এলাকাবাসীর পক্ষে মানববন্ধন থেকে দাবি জানানো হয়, অনতিবিলম্বে অবৈধ মসজিদ কমিটি ভেঙে দিয়ে এলাকাবাসীর প্রত্যক্ষ উপস্থিতিতে কমিটি হোক, তারপর পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে মসজিদের স্বার্থ ঠিক রেখে টেন্ডার প্রক্রিয়ায় মার্কেটের উন্নয়ন করতে হবে। তা না হলে এলাকাবাসীর নিজেদের টাকায় মার্কেট নির্মাণ করা হবে। যদি অবৈধভাবে হস্তান্তরের প্রত্রিয়া শুরু হয় তাহলে ইসলামিক ফাউন্ডেশন, স্থানীয় এমপি এবং ওয়াকফ স্টেট কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি দেওয়া হবে। জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর আবেদন জানানো হবে।

মানববন্ধনে বক্তব্য দেন মোহাম্মদ হোসেন রবিন, আব্দুর রহমান, আখতার, নুরুল আলম, সাখাওয়াত হোসেন, মো. রায়হান, রকিবুল হাসনাত, ইসমাম আহম্মেদ, সাফায়ত জিকু ও তাওহীদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।