ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিমানবন্দরে আড়াই লাখ দিরহামসহ যাত্রী আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
বিমানবন্দরে আড়াই লাখ দিরহামসহ যাত্রী আটক

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) সংস্থার সহায়তায় শুল্ক গোয়েন্দারা শারজাহগামী এক যাত্রীর কাছ থেকে আড়াই লাখ দিরহাম জব্দ করেছেন।

জানা গেছে, মোহাম্মদ আলী নামে এক যাত্রীর কাঁধে থাকা ব্যাগ থেকে ২ লাখ ৫১ হাজার ৭৯০ দিরহাম; বাংলাদেশি টাকায় যার মূল্য ৭৩ লাখ ১৫ হাজার ১৭৯ টাকা।

তিনি এয়ার এরাবিয়ার জি নাইন- ৫২৭ ফ্লাইটের যাত্রী ছিলেন। মোহাম্মদ আলীর ব্যাগের ভেতর সেলাই করা অবস্থায় মুদ্রাগুলো ছিল।

শনিবার (৫ নভেম্বর) ভোর সাড়ে ৬ টার দিকে চট্টগ্রাম বিমানবন্দরে যৌথ অভিযান পরিচালনার মাধ্যমে বিদেশি মূদ্রাগুলো জব্দ হয়। মোহাম্মদ আলীকে আটক করা হয়েছে। এসব তথ্য নিশ্চিত করেছেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক বশির আহমেদ।

তিনি জানান, আটক মোহাম্মদ আলীর গ্রামের বাড়ি সাতকানিয়ার আফজালনগরের ছদাহা এলাকায়। অভিযানে তার কাছ থেকে ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়। তিনি চলতি বছর মোট ছয় বার আন্তর্জাতিক গন্তব্যে ভ্রমণ করেছেন।

আলীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তিনি এর আগেও বৈদেশিক মুদ্রা পাচার করেছেন বলে কাস্টমস গোয়েন্দা দলের কাছে স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পতেঙ্গা থানায় ফৌজদারি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান বশির আহমেদ।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এআর/টিসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।