ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

দিল্লি, কলকাতা, আগরতলা

সফরের ‍আমন্ত্রণে ‘না’ বলবেন না কবীর সুমন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫
সফরের ‍আমন্ত্রণে ‘না’ বলবেন না কবীর সুমন মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কবীর সুমন (বামে)

কলকাতা: পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বাংলাদেশ সফরে সঙ্গী হওয়ার ব্যাপারে আমন্ত্রণ জানানো হলে ‘না’ বলবেন না নন্দিত সংগীতশিল্পী কবীর সুমন।

মমতার বাংলাদেশ সফরে মেগাস্টারদের আমন্ত্রণ বিষয়ে বৃহস্পতিবার (২২ জানুয়ারি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমনটিই জানিয়েছেন সুমন।



তিনি বলেন, সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে জেনেছি, মুখ্যমন্ত্রী আমাকে বাংলাদেশ সফরে নিতে আগ্রহী। এখন পর্যন্ত সরকারি আমন্ত্রণ পত্র পাইনি। আমন্ত্রণ পেলে তা প্রত্যাখ্যান করতে পারবো না।

যদিও এমন কথা বলার পাশাপাশি নিজের শারীরিক অসুস্থতার কথাও উল্লেখ করেন জনপ্রিয় এ শিল্পী।

বিজেপিকে কটাক্ষ করে সুমন বলেন, ধর্ম নিয়ে রাজনীতি শুরু হয়েছে। ‌ ষড়যন্ত্র করে মমতার সরকারকে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

তিনি মমতা সরকারের পাশে রয়েছেন বলেও স্পষ্ট জানিয়ে দেন।

জানা গেছে, মুখ্যমন্ত্রী মমতার বাংলাদেশ সফরের জন্য সঙ্গী হিসেবে ৩৭ জনের নাম অনুমোদনের জন্য কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হয়েছে। এর মধ্যে কবীর সুমনের নামও রয়েছে।

মমতার সরকার এবং তৃণমূল কংগ্রেসের নেতাদের সমালোচনা করে তাদের সঙ্গে বেশ দূরত্ব তৈরি করেছিলেন কবীর সুমন। তবে খাগড়াগড় বিস্ফোরণের ঘটনার পর বিজেপির দৃষ্টিভঙ্গির সমালোচনা এবং মমতার সরকারের পাশে থাকার কথা জানিয়ে আবারও পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহলে চাঞ্চল্যের সৃষ্টি করেন সুমন।

এসব আলোচনার পরিপ্রেক্ষিতে মুখ্যমন্ত্রীর সঙ্গে সুমন সফরে বেরোবেন কিনা এমন জল্পনা শুরু হলেই বৃহস্পতিবার কথা বলেন নন্দিত এ গায়ক।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।