ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন অসীম কুমার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদে পদোন্নতি পেলেন অসীম কুমার

ঢাকা: বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম শাখার ব্যাংক পরিদর্শন বিভাগের অতিরিক্ত পরিচালক অসীম কুমার চৌধুরী পরিচালক পদে পদোন্নতি পেয়েছেন।

রোববার (১৬ জুলাই) বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যায়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অসীম কুমার চৌধুরী ১০ জুলাই এ পদোন্নতি পান।

তিনি ১৯৯৯ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগদান করেন। বাংলাদেশ ব্যাংক চট্টগ্রাম অফিসের ব্যাংক পরিদর্শন বিভাগ, বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, কৃষি ঋণ বিভাগ ও ব্যাংকিং বিভাগের পাশাপাশি প্রধান কার্যালয়ের ব্যাংক পরিদর্শন বিভাগ-১ এ সফলতার সাথে দায়িত্ব পালন করেন তিনি।

অসীম কুমার চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগ থেকে বিবিএ ও এমবিএ ডিগ্রি অর্জন করেন এবং দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ ডিগ্রি অর্জন করেন।

অসীম কুমার চৌধুরী বিভিন্ন সাংগঠনিক কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশ ব্যাংকের প্রথম শ্রেণির কর্মকর্তাদের ফোরাম ‘বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল, চট্টগ্রাম’ এর তিন মেয়াদে সভাপতির দায়িত্ব পালন করেন।

পেশাগত দক্ষতা ও উৎকর্ষতা বৃদ্ধির জন্য অসীম কুমার চৌধুরী বাংলাদেশ ব্যাংক ট্রেইনিং একাডেমি (বিবিটিএ) আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণ/কর্মশালায় অংশগ্রহণ করেন। এছাড়া তিনি এশিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি, থাইল্যান্ড এবং শ্রীলংকায় আয়োজিত দু’টি উচ্চতর প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৩
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।