ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাসের মেয়াদ বাড়ল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
বিএফআইইউ প্রধান মাসুদ বিশ্বাসের মেয়াদ বাড়ল

ঢাকা: বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান হিসেবে মাসুদ বিশ্বাসের মেয়াদ এক বছর বাড়িয়েছে সরকার।

সোমবার (২৩ অক্টোবর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের প্রজ্ঞাপনের মাধ্যমে তার মেয়াদ বাড়ানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) প্রধান কর্মকর্তা মো. মাসুদ বিশ্বাসকে প্রধান কর্মকর্তা হিসেবে তার চলতি মেয়াদ শেষে পরবর্তী এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো। এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

এর আগে ২০২১ সালের ৩০ নভেম্বর ডেপুটি গভর্নর পদমর্যাদায় দুই বছরের জন্য বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা হিসেবে নিয়োগ পান মো. মাসুদ বিশ্বাস। সেই হিসেবে তার মেয়াদ চলতি বছরের ৩০ নভেম্বর শেষ হওয়ার কথা ছিল। নতুন করে এক বছর মেয়াদ বাড়ানোর ফলে আগামী বছরের ৩০ নভেম্বর পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন।

বিএফআইইউয়ের প্রধান কর্মকর্তা পদে চুক্তিভিত্তিক নিয়োগ হওয়ার আগে তিনি ডেপুটি হেড অব বিএফআইইউ ও ভারপ্রাপ্ত হেড অব বিএফআইইউ হিসেবে দায়িত্বে ছিলেন।

এর আগে আগে তিনি বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম ও বগুড়া অফিসের নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। নির্বাহী পরিচালক থাকাকালীন তিনি প্রধান কার্যালয়ের ডিপার্টমেন্ট অব সাইট সুপারভিশন, ফিন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্ট, ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগ, ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট অ্যান্ড স্ট্র্যাটেজিক প্ল্যানিং ডিপার্টমেন্ট, গভর্নর সচিবালয়, সচিব বিভাগসহ বাংলাদেশ ব্যাংক পরিচালক পর্ষদের সচিব পদের দায়িত্বে ছিলেন। তিনি বিশ্বব্যাংকের অর্থায়নে পরিচালিত ফিন্যান্সিয়াল সেক্টর সাপোর্ট প্রজেক্টের (এফএসএসপি) ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
জেডএ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।