ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ন্যাশনাল হাউজিংয়ের ৩৭৪ কোটি টাকার বন্ড অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
ন্যাশনাল হাউজিংয়ের ৩৭৪ কোটি টাকার বন্ড অনুমোদন

ঢাকা: ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৩৭৪ কোটি ৪০ লাখ টাকার বন্ড অনুমোদন করেছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

মঙ্গলবার (২৮ নভেম্বর) বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের ৩৭৪ কোটি ৪০ লাখ টাকার আনসিকিউরড, রিডেমেবল, নন-কনভার্টেবল, প্রথম জিরো কুপন বন্ডের প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিশন। এ বন্ডের কুপন রেট ৯ শতাংশ। বন্ডটির প্রতি ইউনিটের অভিহিত মূল্য ১ লাখ টাকা। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদশালী একক বিনিয়োগকারীদের কাছে বন্ডটি ইস্যু করা হবে।

বন্ড ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স আর্থিক প্রতিষ্ঠানের হাউজিং/মর্টগেজ মার্কেট সেগমেন্টে ঋণ দেওয়ার জন্য ব্যবহার করবে। তবে আয়ের ১০ শতাংশ সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে। বন্ডটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ২৮,২০২৩
এসএমএকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।