ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাজারে আসছে হায়ারের আট নতুন পণ্য

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
বাজারে আসছে হায়ারের আট নতুন পণ্য আইসিসিবির রাজদর্শন হলে পার্টনার্স মিট অনুষ্ঠানে হায়ারের নতুন পণ্য। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: বাংলাদেশের বাজারে নতুন আটটি পণ্য আনতে যাচ্ছে বিশ্বসেরা গ্লোবাল অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড হায়ার।

সোমবার (২২ জানুয়ারি) বিকেলে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) রাজদর্শন হলে আয়োজিত পার্টনার্স মিট অনুষ্ঠানে নতুন এ আটটি পণ্য লঞ্চ করা হয়।

পণ্যগুলোর মধ্যে রয়েছে সোলার হাইব্রিড এসি, এয়ার পিউরিফায়ার এসি, কিউএলইডি টিভি, এআই সেন্সর ড্রাই ক্লিনার, টপ লোডেড ওয়াশিং মেশিন, রেফ্রিজারেটর, ফ্রিজ এবং শক প্রুফ ওয়াটার হিটার।

অনুষ্ঠানে এয়ার কন্ডিশন সেগমেন্টে লঞ্চ করা নতুন এসি দুটি সম্পর্কে অনুষ্ঠানে হায়ার বাংলাদেশ লিমিটেডের হেড অব প্রোডাক্ট (এসি) মোহাম্মদ মুমিন বলেন, দূষণের কারণে বিশ্বব্যাপী বাতাস দূষিত হয়ে উঠছে। বিশেষ করে বাংলাদেশের বাতাসে দূষণের পরিমাণ অনেক বেশি। যেটি শিশু ও বৃদ্ধদের স্বাস্থ্য ঝুঁকি তৈরি করছে। তাই আমরাই বাংলাদেশ প্রথম সোলার হাইব্রিড এসি নিয়ে আসছি। এটি একটি বিপ্লবী শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। এ এসিগুলো অতিরিক্ত বিদ্যুৎ চার্জ ছাড়াই শতভাগ রুমের তাপমাত্রা ঠাণ্ডা করতে সক্ষম। পাশাপাশি বাতাসকেও দূষণমুক্ত রাখবে।

নতুন লঞ্চ করা কিউএলইডি টিভি সম্পর্কে হায়ার বাংলাদেশের প্রোডাক্ট হেড (টিভি) ফখরুল আলম বলেন, এ টিভিতে অ্যারো ডামিংসহ কোয়ান্টাম ডট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এছাড়া ১২০ হার্জের রিফ্রেশ রেট ও ডলবি ভিশনের মতো উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। রয়েছে হ্যান্ড ফ্রি ভয়েজ কন্ট্রোলসহ অন্যান্য উন্নত প্রযুক্তি।

নতুন এআই সেন্সর ড্রাই ক্লিনার, টপ লোডেড ওয়াশিং মেশিন সম্পর্কে হায়ার বাংলাদেশের প্রোডাক্ট হেড (ফ্রিজ এবং ওয়াশিং মেশিন) মেজবা উদ্দিন বলেন, নতুন ওয়াশিং মেশিন দুটিতে এআই সেন্সর ড্রায়ার, ডাইরেক্ট মোশন মোটর, ৫২৫ সুপার ড্রাম, ওয়াইফাই অপারেশন এবং অ্যান্টি ব্যাকটেরিয়াল প্রযুক্তির মতো উন্নত প্রযুক্তি ব্যবহার করা হয়েছে।

এইচসিএফ- ২৩০জিই এবং এইচসিএফ- ১৭৫জিই মডেলের ফ্রিজ ও রেফ্রিজারেটর সম্পর্কে তিনি বলেন, এ ফ্রিজ ও রেফ্রিজারেটরে রয়েছে ৩০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত খাবার ঠাণ্ডা রাখার প্রযুক্তি, বিদ্যুৎ না থাকার সময় ১৫০ ঘণ্টা পর্যন্ত কুলিং রিটেনশন, ইলেকট্রনিক টাচ কন্ট্রোল, পিসিএম ইনার লাইনার এবং ডিও ফ্রেশ প্রযুক্তি।

এসব পণ্যের সঙ্গে বাংলাদেশে প্রথমবারের মতো ‌‘শক প্রুফ’ ওয়াটার হিটারও লঞ্চ করে হায়ার বাংলাদেশ।

অনুষ্ঠানে হায়ার বাংলাদেশের ডিএমডি ওয়াং জিয়াংজিং বলেন, হায়ার গ্রুপ বিশ্বব্যাপী মানুষকে উন্নত জীবন এবং ডিজিটাল পণ্য সরবরাহের ক্ষেত্রে নেতৃস্থানীয় পর্যায়ে রয়েছে। প্রকৃত অর্থনীতির প্রতিনিধি হিসেবে হায়ার বাংলাদেশ ক্রমাগত শিল্পের উপর গুরুত্ব দিয়ে স্মার্ট হোম লিভিং এবং ইন্ডাস্ট্রিয়াল ইন্টারনেট সেক্টরে ব্যবসার বিকাশ করছে। পাশাপাশি হাই অ্যান্ড, দৃশ্যমান এবং ইকোসিস্টেম ব্র্যান্ড তৈরি করছে।

ক্রমাগত উদ্ভাবন এবং নতুন প্রযুক্তির মাধ্যমে হায়ার বাংলাদেশ লিমিটেড বাংলাদেশি গ্রাহকদের হোম অ্যাপ্লায়েন্স ব্যবহারের ক্ষেত্রে সর্বোত্তম অভিজ্ঞতা অর্জন করতে সহায়তা করবে বলেও অনুষ্ঠানে জানানো হয়।

পার্টনার্স মিট অনুষ্ঠানে হায়ার বাংলাদেশের কর্মকর্তারা ছাড়াও সারা দেশে কোম্পানির ডিলাররা উপস্থিত ছিলেন। তাদের মধ্যে সেরা বিক্রয় প্রতিনিধিকে অ্যাওয়ার্ড দেওয়া হয়। পাশাপাশি অনুষ্ঠানে হায়ারের বিভিন্ন পণ্যের প্রদর্শনী করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৪
এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।