ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ইনটেক্স বাংলাদেশ শোতে যোগ দিচ্ছে সাত দেশের দুই শতাধিক প্রতিষ্ঠান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ইনটেক্স বাংলাদেশ শোতে যোগ দিচ্ছে সাত দেশের দুই শতাধিক প্রতিষ্ঠান

ইনটেক্স বাংলাদেশ ২০২৪ আয়োজনের জন্য প্রস্তুত ঢাকা। এবারের আয়োজনে যোগ দিচ্ছে সাতটি দেশের দুই শতাধিক শীর্ষস্থানীয় আন্তর্জাতিক গার্মেন্টস পণ্য উৎপাদনকারী, সরবরাহকারী এবং সেবাদানকারী প্রতিষ্ঠান।

বাংলাদেশের পোশাকশিল্পের জন্য একমাত্র আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিংয়ের এই শো বিভিন্ন আন্তর্জাতিক সোর্সিং প্রতিষ্ঠানকে নিয়ে আগামী ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত আইসিসিবির চারটি হলে অনুষ্ঠিত হবে।  

সবশেষ উন্মোচিত বিভিন্ন ফাইবার, সুতা, কাপড় এবং নিত্যনতুন সলিউশন সংবলিত এই শো রপ্তানি ও দেশীয় মার্কেটের জন্য নতুন দিক উন্মোচন করবে। ভারতের শীর্ষস্থানীয় দুই শিল্প সমিতি টেক্সপ্রোসিল এবং পেডেক্সিলের সহযোগিতায় এ বছর ‘মেড ইন ইন্ডিয়া টেক্সটাইল প্যাভিলিয়নে’ শতাধিক ভারতীয় কোম্পানির উপস্থিতি দেখা যাবে।  

বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানের আন্তর্জাতিক সরবরাহকারীদের সঙ্গে ‘চায়না প্যাভিলিয়নের’ উপস্থিতি বাংলাদেশের পোশাকশিল্পকে নির্ভরযোগ্য এবং মানসম্পন্ন সরবরাহকারীদের নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করবে।

ইনটেক্স বাংলাদেশ ২০২৪ এর জাঁকালো উদ্বোধনী অনুষ্ঠানে সরকার ও বিভিন্ন দূতাবাসের উচ্চ পর্যায়ের বিশিষ্ট ব্যক্তি এবং ব্যবসায়ী নেতারা যোগ দেবেন।

ইনটেক্স দক্ষিণ এশিয়ার মেলার আয়োজক এবং ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়া এক্সিবিশন অ্যান্ড প্রমোশন প্রাইভেট লিমিটেডের নির্বাহী পরিচালক আরতি ভগত বলেন, ‘বাংলাদেশের পোশাক রপ্তানি প্রতিনিয়ত বেড়ে চলেছে–২০২৪ সালের এপ্রিলে যা রেকর্ড ৪০ দশমিক ৪৯ বিলিয়ন ডলারে পৌঁছেছে এবং ইনটেক্স বাংলাদেশ রপ্তানির এই গতি আরও বাড়াতে কাজ করছে। ’ 

এসময় তিনি আরও বলেন, ‘এটি ২০২৪ সালের প্রভাবশালী বিটুবি সোর্সিং আয়োজন যা এই শিল্পের পেশাদারদের কৌশলগত অংশীদারত্ব তৈরি এবং দেশের পোশাকশিল্পকে বিশ্বের সবার সামনে তুলে ধরতে সহায়তা করবে। ’

ইনটেক্স বাংলাদেশের অন্যতম আকর্ষণ ইন্টারঅ্যাকটিভ বিজনেস ফোরাম (আইবিএফ) সেমিনার, যা এই শিল্পের নেতৃস্থানীয় ব্যক্তিদের সমন্বয়ে প্যানেল আলোচনার আয়োজন করবে। আলোচনার প্রথম দিন আইবিএফ ‘বাংলাদেশের ১০০ বিলিয়ন ডলারের গার্মেন্টস পণ্য রপ্তানি-বাস্তবতা এবং চ্যালেঞ্জ’ শীর্ষক একটি সেমিনারের আয়োজন করবে। দ্বিতীয় দিনে ‘বাংলাদেশ: গ্রিন ইন্ডাস্ট্রির একটি রোল মডেল’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।