ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বুধবার বিকন ফার্মার আইপিও লটারির ড্র

এসএম গোলাম সামদানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জুলাই ২০, ২০১০

ঢাকাঃ বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারির ড্র বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। লটারির সামগ্রিক প্রক্রিয়া শেষে ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হবে।


বিকন ফার্মার ইস্যু ব্যবস্থাপক আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্টের কর্মকর্তা বিএম নিয়ামূল হাসান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।    
বিকন ফার্মাসিউটিক্যালস ১০ টাকা অভিহিত মূল্যের ৩ কোটি শেয়ার ছেড়ে এরই মধ্যে পুঁজিবাজার থেকে ৩০ কোটি টাকা সংগ্রহ করছে। এজন্য গত ২০ থেকে জুন ২৪ জুন পর্যন্ত স্থানীয় বিনিয়োগকারী এবং ৩ জুলাই পর্যন্ত প্রবাসী বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদনপত্র জমা নেয়া হয়েছে। এই সময়ের মধ্যে মোট ৯৪ কোটি শেয়ারের জন্য ৯৪০ কোটি টাকার আবেদন জমা পড়েছেÑ যা নির্ধারিত শেয়ার-লটের তুলনায় ৩১ গুণেরও বেশি। কোম্পানির ৫০০টি শেয়ারে এক মার্কেট লট নির্ধারণ করা হয়েছে।
বিকন ফার্মার বর্তমান পরিশোধিত মূলধন ১৯০ কোটি টাকা। তবে আইপিও প্রক্রিয়া শেষ হলে পরিশোধিত মূলধন ২২০ কোটি টাকায় গিয়ে দাঁড়াবে। ২০০৯ সালের আর্থিক বিবরণী অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য ১৬ টাকা ৫ পয়সা এবং শেয়ারপ্রতি আয় ৩১ পয়সা।

স্থানীয় সময়ঃ ২০৩৭ ঘন্টা ২০ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa