ঢাকা, বুধবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

প্লেসমেন্ট শেয়ার প্রতারণায় আটকদের বিও অ্যাকাউন্ট স্থগিত

এসএম গোলাম সামদানী | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১১ ঘণ্টা, জুলাই ২১, ২০১০

ঢাকা: প্রাইভেট প্লেসমেন্টের নামে প্রতারণার অভিযোগে আটক দুই ব্যক্তির বিও (বেনিফিসিয়ারি ওনার্স) অ্যাকউন্ট স্থগিত করার নির্দেশ দিয়েছে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। এরইমধ্যে এসইসির পক্ষ থেকে ওই দুই ব্যক্তির বিও অ্যাকাউন্ট স্থগিত করার জন্য সেন্টাল ডিপোজেটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) বরাবরে চিঠি দেয়া হয়েছে।



এসইসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বিষযটি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৫ জুলাই বৃহস্পতিবার এসইসির সহায়তায় রাজধানীর রামপুরার বনশ্রী এলাকা থেকে নবীউল্লাহ নবী ওরফে শফিউল আলম নবী এবং সাত্তারুজ্জামান শামীম নামে দু’জনকে আটক করে র‌্যাব। আটক ওই দুই ব্যক্তি গ্রিন বাংলা গ্রুপের নামে বেশ কিছুদিন ধরে প্লেসমেন্টের শেয়ার বরাদ্দ দিয়ে বিনিয়োগকারীদের বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করছিলেন।

প্রাইভেট প্লেসমেন্টের নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতারণামূলক কর্মকাণ্ড চিহ্নিত করতে গত  সোমবার এসইসির নির্বাহি পরিচালক এটিএম তারিকুজ্জামানকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেনÑ পরিচালক হাসান মাহমুদ এবং উপ-পরিচালক জহিরুল হক।

কমিটিকে আগামী ৩১ আগস্টের মধ্যে প্লেসমেন্টের মাধ্যমে বিভিন্ন কোম্পানির শেয়ার বরাদ্দের নামে বিনিয়োগকারী ও সাধারণ মানুষের সঙ্গে প্রতারণাকারীদের চিহ্নিত করে প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময়ঃ ১৬৫৫ ঘন্টা ২১জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa